আর ফ্রি নয়, অর্থের বিনিময়ে ব্যবহার করা যাবে WhatsApp

0
15

খাস ডেস্ক: ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাতে ঘুমোতে যাওয়া পর্যন্ত, হোয়াটসঅ্যাপ চেক না করলে হয় না। বাচ্চাদের স্কুল হোক বা অফিস গ্রুপ, সব তথ্যই রয়েছে হোয়াটসঅ্যাপে (WhatsApp)। সবচেয়ে বেশি ব্যবহৃত ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপগুলির মধ্যে জনপ্রিয় হোয়াটসঅ্যাপ। ফ্রি এই মেসেজিং অ্যাপ্লিকেশন ব্যবহার অনেক সহজ। কিন্তু এমনটা শোনা যাচ্ছে, এবার থেকে নাকি আর হোয়াটসঅ্যাপ ব্যবহার ফ্রি হবে না। হোয়াটসঅ্যাপের এইসব পরিষেবা আর বিনামূল্য মিলবে না।

এমনটাই দাবি করা হচ্ছে একাধিক রিপোর্টে। জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপের পরিচালক সংস্থা ‘মেটা’ অ্যাপে বেশ কিছু বদল এনেছে। ভবিষ্যতেও আরও বদল আনার উদ্যোগ নেওয়া হচ্ছে। সেই সব বদল অর্থের বিনিময়ে ব্যবহার করা যাবে। নির্দিষ্ট পরিমাণ অর্থ না দিলে গ্রাহকরা ওই সুবিধাগুলি পাবেন না। কিছু বিশেষ সুবিধা আগামী দিনে অর্থের বিনিময়ে হোয়াটসঅ্যাপ থেকে পাওয়া যাবে। যেগুলি হয়তো অন্য কোনও মেসেজিং অ্যাপ্লিকেশনে পাওয়া যাবে না। মূলত বিজনেস হোয়াটসঅ্যাপে একাধিক বদল আসছে। এখন মোবাইল বা কম্পিউটারে এক সঙ্গে বেশ কয়েকটি ডিভাইসে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট (WhatsApp) লিঙ্ক করা যাবে।

আরও পড়ুন: ব্রিটেনেও চলবে বুলডোজার, জেসিবিতে বসে ভাইরাল ছবি Boris Johnson -র

 

ব্যবসার সঙ্গে যুক্ত প্রত্যেক ব্যক্তি এই অ্যাকাউন্টটি ব্যবহার করতে পারবেন। কোনও ক্রেতা বা গ্রাহকদের যে কোনও সময় যে কোনও ব্যক্তি জবাব দিতে পারে। বর্তমান নিয়ম অনুযায়ী, একসঙ্গে চারটি ডিভাইসে একটি হোয়াটস্অ্যাপ অ্যাকাউন্ট খোলা যায়। বিশ্বব্যাপী হোয়াটসঅ্যাপের প্রায় ২০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে। বর্তমান সময়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন কেউ কমই আছেন। অ্যাপটির সাহায্যে দ্রুততার সাহায্যে শুধু মেসেজই নয় ছবি-ভিডিও এবং ডকুমেন্টও শেয়ার করা যায় মুহূর্তের মধ্যে।