পেট্রোল-ডিজেলে আগুন, বৈদ্যুতিন গাড়ীর ভাবনায় টাটাগোষ্ঠী

0
13

খাস খবর ডেস্ক: পেট্রলের দাম আকাশছোঁয়া। মানুষ খেয়ে-পড়ে বাঁচবে না গাড়ী চড়বে? আসলে দুটোই দরকার। অগত্যা ১৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে ১০টি নতুন বিদ্যুৎচালিত গাড়ী প্রস্তুতিতে। জানাল টাটা মোটরস।

আরও পড়ুন: জিও-গুগলের যৌথ উদ্যোগে বাজারে আসছে ‘জিও ফোন নেক্সট’

এক সর্বভারতীয় সংবাদপত্রের একটি প্রতিবেদনে বিষয়টি খোলসা করেছেন টাটা মোটরসের বাণিজ্যিক বিভাগের সভাপতি শৈলেশ চন্দ্র। তাঁর কথায়, “আরও ভালমানের প্রোডাক্ট বাজার আনার ভাবনা আমাদের রয়েছে।” যোগ করেন, “আগামী ৪ থেকে ৫ বছরের মধ্যে আমাদের সার্বিক গাড়ীর সেলের ২০ শতাংশ সবুজ শক্তিতে চালিত হবে। তেমনটাই আশা আমাদের।”

বর্তমানে টাটার দুটি বৈদ্যুতিন মডেল বাজারে রয়েছে। Nexon EV এবং Tigor EV, এদের মধ্যে নেক্সনের চাহিদা হট কেকের মত। জানা গিয়েছে, টাটা প্রস্তুত ইভিগুলির ১০ হাজারেরও বেশী ইউনিট এ যাবৎ বিক্রি হয়ে গিয়েছে। এর একটা বড় অংশ জুড়েই Nexon EV।

আরও পড়ুন: রিয়েল এস্টেট সেক্টরে এখন সোনার সময়, দাবি এইচডিএফসি চেয়ারম্যানের

তবে সমস্যা একটাই। এ মুহূর্তে সংস্থার ইভি উৎপাদন ক্ষমতা মাত্র ১০০০ ইউনিট। টাটার পক্ষ থেকে এই পরিকাঠামো উন্নয়নে জোর দেওয়া হবে বলেও আশ্বাস দেওয়া হয়। যদিও নতুন কোন গাড়ী বাজারে আসতে চলেছে, সে প্রসঙ্গে কিছুই জানানো হয়নি। কেবল বেশ কিছু জ্বালানিচালিত গাড়ীকে ইভিতে রূপান্তরিত করা হতে পারে বলে খবর।