Apple -এর এই সমস্ত প্রোডাক্ট ভুলেও কিনবেন না যেন

0
56

খাস খবর ডেস্ক: Apple নামটিই মানুষের কাছে একটি ফ্যান্টাসি হয়ে গিয়েছে। সংস্থাটির যে কোনও প্রোডাক্টে-ই যেন চোখ বন্ধ করে ভরসা করা যায়। সত্যিই কী তাই?

বিখ্যাত প্রযুক্তিগত লেখক অ্যাড্রিয়ান কিংসলে হিউজেস দিচ্ছেন উত্তর। আর এই উত্তর হল, একেবারেই না। Apple -এর সব প্রোডাক্টে এখন আর মোটেই  চোখ বন্ধ করে ভরসা করা যায়না। এমন কিছু কিছু পণ্য রয়েছে, যা কিনলে পরবর্তীতে আপনি হাত কামড়াতে পারেন। কী কী সেই পণ্য?

- Advertisement -

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

এ প্রসঙ্গে লেখক দুটি তালিকা তৈরী করেছেন। একটি “The Naughty List” অর্থাৎ কী কী কেনা আপনার উচিত নয়। অপরটি “The Nice List” অর্থাৎ কী কী আপনি কিনতে পারেন। চলুন একঝলক দেখে নেওয়া যাক।

The Naughty List:

লেখক Apple -এর বেশ কিছু পণ্য কিনতে ক্রেতাদের নিষেধ করছেন। এগুলি যথাক্রমে Apple Watch SE/Series 3, 11-inch and 12.9-inch iPad Pro, Mac Pro, iPod touch এবং first-gen M1 Macs। এইসমস্ত পণ্য হিউজেস কিনতে নিষেধ করছেন মূলতঃ একটি কারণেই। এগুলির থেকেও আধুনিক প্রযুক্তি বেরিয়ে গিয়েছে।

আরও পড়ুন: গণহত্যার জের, রাশিয়ার কাছ থেকে এবারে প্রযুক্তি-ও কেড়ে নেওয়া হচ্ছে

The Nice List:

AirTag, iPadAir, AirPods Pro, iPhone 13 Pro, Mac Studio ইত্যাদি। লেখক এইসমস্ত পণ্য কেনার ওপর জোর দিয়েছেন। কারণ অত্যাধুনিক প্রযুক্তি, সেইসঙ্গে সাশ্রয়ের-ও সুবিধা রয়েছে। বিশেষ করে। iPhone 13 Pro কে লেখক অন্যতম শ্রেষ্ঠ আইফোনের-ই আখ্যা দিচ্ছেন।