XUV700: দুদিনে আমদানি ৯৫০০ কোটি, কেক-কচুরির উপমাকেও হার মানাচ্ছে মাহিন্দ্রার নতুন গাড়ি

প্রথম দিন ৫৭ মিনিটে ২৫০০০ হাজার ইউনিট বিক্রি হয়েছিল। শুক্রবার দ্বিতীয় দিনে সময়টা লাগল ২ ঘন্টা। জানা গিয়েছে, প্রথম দুদিনেই মোট ৯৫০০ কোটির ব্যবসা করেছে মাহিন্দ্রা।

0
37

খাস খবর ডেস্ক: হট কেক নয়। বাংলার এক নম্বর রহস্য রোমাঞ্চ ঔপন্যাসিক লালমোহন গঙ্গোপাধ্যায় ওরফে জটায়ু উপমা হিসেবে ব্যবহার করতেন বাগবাজারের মোহন ময়রার কচুরিকে। কথায় কথায় বলতেন, “সেলিং লাইক হট কচুরিজ!”

জটায়ু মাথায় থাকুন, সেইসঙ্গে তাঁর স্রষ্টা মানিকবাবুও‌। কিন্তু বলতে বাধ্য হচ্ছি, হট কচুরির থেকে লাগসই উপমা বাজারে এসে গিয়েছে। কীসের উপমা‌? গত ৭ অক্টোবর, বৃহস্পতিবার ভারতীয় অটোকার প্রস্তুতকারী প্রতিষ্ঠান মাহিন্দ্রা তাদের সাম্প্রতিকতম গ্যাজেট XUV700 য়ের প্রথম বুকিং শুরু করেছিল। মাত্র ৫৭ মিনিটেই ২৫০০০ ইউনিট বিক্রির রেকর্ড গড়েছে সংস্থাটি।

আরও পড়ুন: চালক ছাড়াই চলবে গাড়ি, সংযোগ করা যাবে সিমকার্ড

বলাই বাহুল্য, এমন রেকর্ডে হতভম্ব মালিকপক্ষও‌। যদিও তাঁরা আর দেরি করেননি। ২৫০০০ ইউনিট বিকিয়ে যাওয়ার পর বুকিং সেদিনের মত বন্ধ করে দেন। সেইসঙ্গে তড়িঘড়ি গাড়িটির হরেক মডেলগুলির নয়া দামও ঘোষণা করে দেওয়া হয়। শুক্রবার ছিল XUV700 বুকিংয়ের দ্বিতীয় দিন। জানা গিয়েছে, গাড়িটির দাম ১১.৯৯ লক্ষ থেকে পৌঁছে গিয়েছে ১২.৪৯ লক্ষ টাকায়।

মাহিন্দ্রার XUV700 ফাইভ সিটার এবং সেভেন সিটার, দু ধরণেরই হবে। এছাড়া এতে পেট্রল এবং ডিজেল ইঞ্জিনের সুবিধা থাকছে। থাকছে অল হুইল ড্রাইভের সঙ্গে ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশনের বিকল্পও।

মূলত এসব কারণেই উৎসবের মরশুমে পকেট ফাঁকা করতে পিছপা হচ্ছেন না ক্রেতারা। প্রথম দিন ৫৭ মিনিটে ২৫০০০ হাজার ইউনিট বিক্রি হয়েছিল। শুক্রবার দ্বিতীয় দিনে সময়টা লাগল ২ ঘন্টা। জানা গিয়েছে, প্রথম দুদিনেই মোট ৯৫০০ কোটির ব্যবসা করেছে মাহিন্দ্রা।