‘কৃষি আইন সংক্রান্ত সমস্যার শিকড় আপনি’, অমরিন্দরের নিশানায় এবার অকালি প্রধান

0
33

খাস খবর ডেস্ক : কৃষি আইনকে কেন্দ্র করে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এবার তোপ দাগলেন অকালি দলের প্রধান সুখবীর সিং বাদলকে। শনিবার অমরিন্দর সিং বলেন, “সুখবীর সিং বাদলের দলের শিকড়ই কৃষকদের সমস্যার জন্যে দায়ী। দীর্ঘদিন তারা বিজেপির নেতৃত্বাধীন এনডিএর শরিক দল ছিলেন। বর্তমানে তারা বুঝেছেন বিজেপির সঙ্গে থাকলে পাঞ্জাবের মানুষ ক্ষমা করবেন না। তাই ভোটের জন্যে এনডিএ ছেড়েছেন।” 

আরও পড়ুন : ইসলামিক স্টেটসের পত্রিকা ছাপা হয় পাকিস্তানে, লেখকরা রয়েছে বাংলাদেশ-মলদ্বীপেও : এনআইএ

২০২২ সালের ফেব্রুয়ারী মাসে পাঞ্জাবে বিধানসভা নির্বাচন রয়েছে, শিরোমণি অকালি দলের পক্ষ থেকে ক্ষমতায় ফেরার জন্যে কৃষি আইনের বিরুদ্ধের বিক্ষোভকে তাদের প্রচারের অংশ হিসেবে তুলে ধরার চেষ্টা চলছে বলছে রাজনৈতিক মহল। সেই সময়েই যাতে কোনওভাবেই কৃষকদের সহানুভূতি অকালি দলের পক্ষে না চলে যায়, তাই অমরিন্দর সিংয়ের এহেন মন্তব্য মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। 

আরও পড়ুন : প্রয়াত পাঁচ টাকার ডাক্তারবাবু, শোকের ছায়া কালনায়

অমরিন্দর সিং আরও মনে করিয়ে দেন যে যখন কৃষকরা আত্মহত্যা করছিল, তখনও তো অকালি দলের পক্ষ থেকে হরসিমরত কৌর বাদল কেন্দ্রের এনডিএ মন্ত্রীসভার সদস্য ছিলেন, তখন তো অকালি দলের পক্ষ থেকে কোন প্রতিবাদ জানান হয়নি। যদিও এই বিষয়ে অকালি দলের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

আরও পড়ুন : ডাক্তার সুভাষ মুখোপাধ্যায়ের নামে এক মাসের মধ্যে হবে মেডিক্যাল কলেজ বললেন শুভাপ্রসন্ন 

২০২২ সালের পাঞ্জাব নির্বাচন যে তিনটি কৃষি আইনকে কেন্দ্র করেই কার্যত অনুষ্ঠিত হতে চলেছে এই বিষয়ে আর কোনও সন্দেহের অবকাশ নেই বলছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। তবে কৃষকরা কাকে তাদের প্রকৃত বন্ধু ভাবছে তা জানতে অপেক্ষা আরও কয়েক মাসের।