ভুয়ো নিয়োগের সংখ্যা কত, বৈঠকে উঠে এলো নামের তালিকা 

0
27
Abhijit Ganguly

কলকাতা : সম্প্রতি সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন বেআইনি ভাবে  নিয়োগ হলে তাঁদের প্রত্যেকের চাকরি যাবে। তিনি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, তাঁর নির্দেশেই বৃহস্পতিবার ত্রিপাক্ষিক বৈঠকে বসেছিলেন এসএসসির (SSC) আইনজীবী, মধ্যশিক্ষা পর্ষদের আইনজীবী এবং মামলাকারীর আইনজীবীরা। 

আরও পড়ুন : পাঁচ রাজ্যের নির্বাচনে কত খরচ হয়েছে বিজেপির, জানা গেল এবার 

- Advertisement -

মূলত কত জন ভুয়ো নিয়োগ পেয়েছেন এসএসসি (SSC) এর নবম-দশমে, তা খুঁজে বার করাই মূল লক্ষ্য ছিল এই বৈঠকের। বৃহস্পতিবার প্রায় ঘণ্টাখানেক এই ত্রিপাক্ষিক বৈঠক চলে, এই বৈঠকেই প্রায় ১৩০০০ জনের ভুয়ো নিয়োগের তালিকা উঠে আসে। সূত্রের খবর, ১২৯৬৪ জনের নামের তালিকা উঠে এসেছে এদিনের বৈঠকে। এদিন মামলাকারীর আইনজীবীডের মধ্যে উপস্থিতি ছিলেন ফিরদৌস শামিম, সুদীপ্ত দাশগুপ্ত। 

আরও পড়ুন : চীন নয়, তবে কোথায় শেষনিঃশ্বাস ত্যাগ করতে চান দলাই লামা 

প্রসঙ্গত, গত বুধবার ২১ তারিখ কলকাতা হাইকোর্টের মহামান্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন সাত দিনের মধ্যে সিবিআই, এসএসসিকে তালিকা জমা করতে হবে নবম-দশমের ক্ষেত্রে কত জন ভুয়ো ভাবে নিয়োগ পেয়েছেন। ২৮ সেপ্টেম্বর রিপোর্ট জমা করতে হবে, ফলে তৎপর সব পক্ষই। এসএসসি এর চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেছেন, “বোর্ডের পক্ষ থেকে নিয়োগ করা হয়, তারা তালিকা দিয়েছে। আমাদেরও সুপারিশপত্রের তালিকা মিলিয়ে দেখতেহ হচ্ছে, সব মিলিয়ে আমরা রিপোর্ট জমা করব আদালতের কাছে। ২৮ তারিখ সিবিআইও রিপোর্ট জমা করবে আদালতে।”