ভারতবর্ষের মুসলমানরা কখনই মহম্মদ আলি জিন্নাহকে তাদের প্রাণপুরুষ মনে করেনা

0
78

খাস খবর ডেস্ক : তিনি প্রয়াত হয়েছেন বহুকাল আগে, তবে তিনিই সম্প্রতি উঠে এসেছেন কবর থেকে উত্তরপ্রদেশে অখিলেশ যাদবের হাত ধরে।  উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব সর্দার প্যাটেল ও জওহরলাল নেহেরুর সঙ্গে মহম্মদ আলি জিন্নাহর তুলনা করেছেন। এরপর থেকেই এই বিষয়টিকে কেন্দ্র করে বিজেপি লাগাতার আক্রমণ করছে সমাজবাদী পার্টিকে। 

আরও পড়ুন : UP Election : “উত্তরপ্রদেশ বুয়া বা বাবুয়া কাউকেই চায় না” দাবি রাজনাথের

রাজনৈতিক মহলের মতে, উত্তরপ্রদেশের প্রায় ২০ শতাংশ মুসলিম ভোট নিজের দলের কব্জায় আনার জন্য অখিলেশ যাদব কবর থেকে তুলে এনেছেন মহম্মদ আলি জিন্নাহকে। রাজনৈতিক মহলের মতে, মহম্মদ আলি জিন্নাহর প্রসঙ্গ তুলে এনে পরোক্ষভাবে বিজেপির সুবিধা করে দিয়েছেন অখিলেশ। ভারতবর্ষের মুসলমানরা কখনই মহম্মদ আলি জিন্নাহকে তাদের প্রাণপুরুষ মনে করেনা। 

আরও পড়ুন : Priyanka Gandhi : “প্রধানমন্ত্রী ৮০০০ কোটি টাকার বিমানে চড়েন, কিন্তু কৃষকদের ঋণ মুকুব করতে পারেন না” মোদীর উদ্দেশ্যে বললেন প্রিয়াঙ্কা 

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, অখিলেশ যাদব যদি মহম্মদ আলি জিন্নাহর বদলে ভারতের স্বাধীনতা সংগ্রামে যে সকল ইসলাম ধর্মাবলম্বী মানুষ প্রাণ দিয়েছেন, তাদের কথা তুলে ধরতেন তাহলে সমাজবাদী পার্টির লাভ হত। রাজনীতি সম্ভাবনার শিল্প, তাই প্রতিমুহূর্তে পরিস্থিতির পরিবর্তন ঘটে। বর্তমানে উত্তরপ্রদেশের অভ্যন্তরীণ রাজনীতির অনেক পরিবর্তন ঘটেছে, মুসলিমরা শুধুমাত্র কোনও একটি দলকে ভোট দেন না। সমাজবাদী পার্টি, এআইএমআইএম ও কংগ্রেসের মধ্যে ভাগ হয়ে যায় মুসলিম ভোট। ফলে অখিলেশ যাদব যে স্বপ্ন দেখছেন তা বাস্তবায়ন নাও হতে পারে বলছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।