‘মা মাটি মানুষ’ স্লোগানও চুরি করেছে তৃণমূল, বিস্ফোরক টুইট বিজেপির

0
77

খাস ডেস্ক: যেকোনও বিষয়েই হোক না কেন তৃণমূল কংগ্রেস কে কটাক্ষ করতে ছাড়েন না বিজেপি নেতা অনুপম হাজরা। আরও একবার তাঁর নিশানায় এল বাংলার শাসক দল। দাবি করলেন, তৃণমূলের বহু প্রচলিত স্লোগানগুলিও নাকি এক প্রতিবেশী দেশ থেকে চুরি করা হয়েছে।

আরও পড়ুন: রাজীব গান্ধীর স্মরণে বিতর্কিত পোস্ট করেই ডিলিট করলেন Adhir Chowdhury

শনিবার অনুপম হাজরা টুইট করে লেখেন, ‘এক বিচিত্র পার্টি পশ্চিমবঙ্গ শাসন করছে। যেখানে ৯০ শতাংশ চোর আর বাকি ১০ শতাংশ বাংলাদেশি! “মা মাটি মানুষ” কনসেপ্টটা অবধি বাংলাদেশের এক যাত্রাপালা থেকে নেওয়া। “জয়বাংলা” স্লোগানটাও বাংলাদেশ থেকেই ধার করা! নিজস্বতা বলতে কিছু নেই, চুরি করা ছাড়া!’

উল্লেখ্য, সম্প্রতি এক চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। বনগাঁ দক্ষিণের বিধানসভার তৃণমূল প্রার্থী আলোরানি সরকারের নাম দেখা গিয়েছে বাংলাদেশের ভোটার তালিকায়। যা প্রমাণ করছে তিনি বাংলাদেশের নাগরিক। কিন্তু একজন বাংলাদেশি কীভাবে এ দেশের একটি রাজ্য পশ্চিমবঙ্গের তৃণমূল প্রার্থী হওয়ার টিকিট পেলেন? এই প্রশ্ন তুলেই কলকাতা হাইকোর্ট জাতীয় নির্বাচন কমিশনকে সম্পূর্ণ ঘটনার সত্যতা যাচাই করে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন: আগামীকালই কি তৃণমূলে অর্জুন, মমতা-অভিষেকের সঙ্গে পোস্টরে ছবি বাড়াল জল্পনা

গত বিধানসভা নির্বাচনে বনগাঁ দক্ষিণ কেন্দ্রে বিজেপি প্রার্থী স্বপন মজুমদারের কাছে পরাজিত হয়ে ভোটের ফলাফলকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতে পিটিশন জমা দেয়। কিন্তু শেষ পর্যন্ত গ্যাঁড়াকলে ফাঁসলেন তিনি নিজেই। শুনানির সময় প্রকাশ্যে আসে আলোরানি সরকার বাংলাদেশের নাগরিক। এনিয়ে বিরোধী দলগুলিও শাসক দলের সমালোচনা শুরু করে দিয়েছে।