লক্ষ্য ২৩-এর নির্বাচন তার আগেই ত্রিপুরায় নিজেদের আখের গোছাতে চাইছে কংগ্রেস

0
36

ত্রিপুরা: সমস্ত জল্পনা উড়িয়ে এবার ত্রিপুরার বর্তমান প্রদেশ কংগ্রেস সভাপতি নির্বাচিত হয়েছেন বীরজিৎ সিনহা। পীযুষ কান্তি বিশ্বাসের পরিবর্তে ত্রিপুরার নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি করা হয়েছে বীরজিৎ সিনহাকে। এই কারণে খুশির হাওয়া বইছে সকল কংগ্রেস কর্মীদের মধ্যে। তাঁকে কংগ্রেস ভবনে কর্মীরা স্বাগত জানালেন।

রাজনীতির ময়দানে অবতীর্ণ হয়ে প্রদ্যুৎ কিশোর দেববর্মন দায়িত্বভার নিজের কাঁধে তুলে বাজিমাত করেছিলেন। এরপর এন আর সি ইস্যুতে কংগ্রেস ছাড়ার কারণে এই পদে অস্থায়ী সভাপতি পদে নিযুক্ত করা হয় আইনজীবী পীযূষ কান্তি বিশ্বাসকে। গত মাসে কংগ্রেস দলের অস্থায়ী পদ ছাড়ার কথাও ঘোষণা করেছিলেন, যদিও তা প্রত্যাহার করা হয়। এরই মধ্যে ত্রিপুরা সফরে আসেন কংগ্রেসের নূতন পর্যবেক্ষক ড: অজয় কুমার। তিনি সব কংগ্রেস নেতাদের নিয়ে দফায় দফায় আলোচনায় বসেন। রাজ্য ত্যাগের পিছু পিছু বীরজিৎ সিনহা ও তাঁর বেশ কয়েকজন অনুগতদের নিয়ে দিল্লি উড়ে যায়। কংগ্রেসের প্রদেশ সভাপতি পদ নিজের অনুকূলে আনতে তদ্বির শুরু করেন তিনি।

আরও পড়ুন: দোরগড়ায় কড়া নাড়ছে উপনির্বাচন, মমতাকে চার্জ আপ করতে এবার নয়া কৌশল

এই নিয়ে তৃতীয়বার ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি হয়েছেন বীরজিৎ সিনহা। এর আগে তিনি দুইবার প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্ব সামলেছেন। বর্তমানে তিনি দিল্লিতে রয়েছেন। এদিকে পীযূষ কান্তি বিশ্বাসের প্রদেশ কংগ্রেস সভাপতির পদ খোয়াতে উনি কি কংগ্রেস দলে থাকবেন না, নাকি রাজনৈতিক সন্ন্যাস নেবেন, কিংবা তৃণমূল কংগ্রেসের যোগদান করবেন সেদিকে তাকিয়ে রয়েছে গোটা রাজনৈতিক মহল।