Rajya Sabha: রাজ্যসভায় একজোট বিরোধীরা, স্থগিত অধিবেশন

0
13
Rajya Sabha

নয়াদিল্লি : বিরোধীদের বিক্ষোভে সোমবার স্থগিত করা হল রাজ্যসভার (Rajya Sabha) অধিবেশন। দেশে মুদ্রাস্ফীতি, জ্বালানির দাম বৃদ্ধি এবং মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যসভায় বিক্ষোভ দেখাচ্ছিলেন বিরোধী সদস্যরা। তাঁদের দাবি ছিল, এই সমস্ত বিষয়ে আলোচনা করা হোক। কিন্তু তাঁদের সেই দাবি খারিজ করে দেওয়া হয়।

জানা গিয়েছে, দুপুর ২টোয় রাজ্যসভার (Rajya Sabha) অধিবেশন শুরু হওয়ার পর কেন্দ্রীয় শ্রম মন্ত্রকের বিষয়ে একটি আলোচনার অনুমতি দেওয়া হয়। সে সময়ে বিরোধী দলের সদস্যরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। কংগ্রেস, তৃণমূল সংগেস, ডিএমকে, শিব সেনা সহ বিভিন্ন বিরোধী দলের সাংসদরা নিজেদের জায়গায় দাঁড়িয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। তাঁরা দাবি করতে থাকেন, দেশে জ্বালানির দাম বৃদ্ধি ও মুদ্রাস্ফীতি সমেত নানা বিষয়ে আলোচনা হোক। এছাড়াও তাঁরা জানতে চান, আগে থেকে নোটিশ দেওয়ার পরও কেন তা খারাইজ করে দেওয়া হয়। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন বলেন, “এই সরকার মূল্যবৃদ্ধি নিয়ে আলোচনায় যেতে রাজি নয়।” রাজ্যসভায় চলা বিক্ষোভের মধ্যে বিজু জনতা দলের নেতা সস্মিত পাত্র শান্তিপূর্ণ ভাবে আলোচনা চালিয়ে যেতে চান। কিন্তু চলতে থাকা বিক্ষোভের কারণে এদিনের আলোচনা স্থগিত করে দিতে বাধ্য হন তিনি। পরবর্তী আলোচনা মঙ্গলবার সকাল ১১টায় হবে বলে জানানো হয়েছে। সোমবার এই নিয়ে মোট তিন বার রাজ্য সভার অধিবেশন স্থগিত করা হল।

আরও পড়ুন : পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি, জেলায় জেলায় বাড়ছে কেরোসিনের কালোবাজারি

প্রসঙ্গত, গত ৪ মাসে এই প্রথম জ্বালানির দাম বাড়ল দেশে। ডিজেল ও পেট্রল ৮০ পয়সা করে বেড়েছে। শেষবার জ্বালানির দাম বেড়েছিল গত বছর নভেম্বর মাসে। উল্লেখ্য, গত মাসেও জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ হয়েছিল রাজ্যসভায় (Rajya Sabha)। তখনও অধিবেশন স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ