Punjab Election : আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বাছাই অভিযানে এখনও পর্যন্ত অংশ নিয়েছেন আট লক্ষের বেশি মানুষ 

0
23083

চণ্ডীগড় : আট লক্ষেরও বেশি মানুষ এ পর্যন্ত আম আদমি পার্টি (এএপি) সমীক্ষায় প্রতিক্রিয়া জানিয়েছে যাতে তারা ১৪ ফেব্রুয়ারী পাঞ্জাব বিধানসভা নির্বাচনের জন্য দলের মুখ্যমন্ত্রীর মুখ হতে পারে এমন একজন প্রার্থীকে বেছে নিতে বলে৷ আপ তার “জনতা চুনেগি আপনা সিএম” ড্রাইভের অধীনে সমীক্ষাটি চালু করেছে।

আরও পড়ুন : Uttarakhand Election : উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনের জন্য কংগ্রেসের প্রার্থী তালিকা চূড়ান্ত, জানালেন হরিশ রাওয়াত 

“মাত্র ২৪ ঘন্টার মধ্যে, পাঞ্জাবে দলের মুখ্যমন্ত্রী পদ বেছে নেওয়ার জন্য আপ দ্বারা প্রকাশিত ফোন নম্বরে আট লক্ষেরও বেশি লোক সাড়া দিয়েছে,” আপ শীর্ষ নেতা হরপাল সিং চিমা, যিনি বিরোধী দলের নেতাও, শুক্রবার বলেছেন তিনি। চিমা বলেন, গত ২৪ ঘণ্টায় তিন লক্ষের বেশি হোয়াটসঅ্যাপ মেসেজ, চার লাখের বেশি ফোন কল, ৫০ হাজারের বেশি টেক্সট মেসেজ এবং এক লক্ষের বেশি ভয়েস মেসেজ পাওয়া গিয়েছে।

আরও পড়ুন : UP Election : দল দাবি করেছে ৫০ লক্ষ টাকা, টিকিট না পেয়ে কাঁদতে কাঁদতে অভিযোগ করলেন বিএসপি কর্মী 

তিনি বলেন যে আপ সম্পূর্ণ তথ্য সংগ্রহ এবং সংকলন করার পরে তাদের মুখ্যমন্ত্রী পদের প্রার্থী ঘোষণা করবে। আপ জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল বৃহস্পতিবার লোকদের জিজ্ঞাসা করেছেন যে পাঞ্জাব বিধানসভা নির্বাচনে দলের মুখ্যমন্ত্রী পদের মুখ কে হওয়া উচিত, এমনকি তিনি বলেছিলেন যে এই পদের জন্য তাঁর নিজের পছন্দ ভগবন্ত মান। কেজরিওয়াল, যদিও, আপ তার “জনতা চুনেগি আপনা সিএম” ড্রাইভ শুরু করার কারণে নিজেকে রেস থেকে বাদ দিয়েছিলেন এবং বলেছিলেন যে লোকেদের প্রতিক্রিয়া পাওয়ার পরে শীর্ষ পদের প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

আরও পড়ুন : UP Election : দলিত ভোট ধরে রাখতে ঘরে ঘরে মধ্যাহ্নভোজ সারছেন যোগী আদিত্যনাথ 

দলের দ্বারা একটি মোবাইল নম্বর চালু করা হয়েছিল যেটিতে লোকেরা ১৭ জানুয়ারী বিকাল ৫টা পর্যন্ত তাদের ভয়েস রেকর্ড করে এবং টেক্সট বা হোয়াটসঅ্যাপ বার্তা পাঠিয়ে দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হওয়া উচিত তা নিয়ে তাদের মতামত জানাতে পারে। চিমা দাবি করেছেন যে পাঞ্জাবের জনগণ ঐতিহ্যবাহী দলগুলিকে নিশ্চিহ্ন করার জন্য তাদের মন তৈরি করেছে “যারা নোংরা রাজনীতিতে লিপ্ত হয়েছে” এবং দাবি করেছেন যে আপ পরবর্তী সরকার গঠন করবে।