লক্ষ্য দিল্লির সিংহাসন: নতুন দল ভারত রাষ্ট্র সমিতি নিয়ে লড়তে প্রস্তুত KCR

0
15
KCR

হায়দরাবাদ: আসন্ন লোকসভা নির্বাচনের প্রাক্কালে KCR-এর বড় পদক্ষেপ। এবার তাঁর দল তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি ঝাড়খণ্ডের গন্ডি পেরিয়ে পা রাখলতে চলেছে জাতীয় স্তরে। বুধবার তাঁর ভিত্তিপ্রস্তর থাপন করলেন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এদিন মহা সমারোহে, আতসবাজি পুড়িয়ে নতুন জন্ম পেল তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি। দলের নেতা কর্মীদের নিয়ে নয়া পার্টির নাম ঘোষণা করলেন KCR।

এদিন দুপুর ১.১৯ মিনিট নাগাদ নিজামের শহর হায়দরাবাদে তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির নতুন নাম হল ভারত রাষ্ট্র সমিতি। নির্বাচন কমিশনের কাছে দলের নাম পরিবর্তনের আর্জি পাঠানো হয়ে গিয়েছিল আগেই। এবার ধারণা করা হচ্ছে, তেলেঙ্গানা সহ প্রায় ৪ টি রাজ্যে এই দলের উপস্থিতি দেখা যাবে। যার ফলে প্রায় ৬ শতাংশ বেশি ভোট আসতে পারে KCR-এর ঝুলিতে।

- Advertisement -

আরও পড়ুন- সিঁদুর খেলা, ধুনুচি নাচ নয়, দশমীর দিন কাদা মাখে গোটা গ্রাম

বলা বাহুল্য, ২০২৪ এর লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপিকে চ্যালেঞ্জ করতে চলেছে ভারত রাষ্ট্র সমিতি। এই লক্ষ্যে পৌঁছতে আগেই মমতা বন্দ্যোপাধ্যায় সহ নীতীশ কুমার, অরবিন্দ কেজরিওয়াল, এম কে স্ট্যালিন, পিনারাই বিজয়ন এবং নবীন পট্টনায়কের সঙ্গে বৈঠক করে ফেলেছেন কে চন্দ্রশেখর রাও।

পাশাপাশি, জাতীয় স্তরে নতুন দলের ভিত মজবুত করতে কৃষক এবং শ্রমিক সংগঠনগুলির সঙ্গে সাক্ষাৎ সেরেছেন তিনি। আগামী ৮ ডিসেম্বর র‍্যালির করতে পারেন KCR। গুজরাত, মহারাষ্ট্র, কর্ণাটক এবং দিল্লির বিধানসভা নির্বাচনে লড়তে পারে নতুন দল ভারত রাষ্ট্র সমিতি। তবে নাম বদলালেও দলের আগের লোগো এবং রং-ই ধরে রাখতে চান দলের নেতা মন্ত্রীরা।