Hijab Row : হিজাব বিতর্কে কি বললেন হেমা মালিনী 

0
89

খাস খবর ডেস্ক : কর্ণাটকে হিজাব নিয়ে চলমান বিতর্ক এবং ব্যাপক প্রতিবাদের মধ্যে, বিজেপি সাংসদ হেমা মালিনী বুধবার বলেছেন যে স্কুলগুলির শিক্ষার জন্য সেখানে ধর্মীয় বিষয়গুলি নেওয়া উচিত নয়। এ বিষয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, প্রতিটি স্কুলে একটি ইউনিফর্ম আছে যাকে সম্মান করা উচিত।

আরও পড়ুন : লখিমপুর খেরির ঘটনা নিয়ে অবশেষে মুখ খুললেন Narendra Modi 

“স্কুল শিক্ষার জন্য সেখানে ধর্মীয় বিষয় নেওয়া উচিত নয়। প্রতিটি স্কুলে একটি ইউনিফর্ম আছে যা সম্মান করা উচিত। আপনি স্কুলের বাইরে যা খুশি পরতে পারেন,” হেমা মালিনী বলেন। আগের দিন, কর্ণাটক হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ মামলাটি একটি ডিভিশন বেঞ্চে রেফার করে। “এটি প্রধান বিচারপতির তদন্তের জন্য উপযুক্ত মামলা। মামলার শুনানির জন্য বর্ধিত বেঞ্চ গঠনের ক্ষমতা প্রধান বিচারপতির বেঞ্চের রয়েছে। এই বিষয়টির জরুরী শুনানি প্রয়োজন, প্রধান বিচারপতির বেঞ্চে অভিযোগ এবং নথি জমা দিতে হবে,” বিচারপতি কৃষ্ণ এস দীক্ষিত বলেছেন।

আরও পড়ুন : UP Election : আজ থেকেই শুরু হচ্ছে যোগী, অখিলেশ, প্রিয়াঙ্কার পরীক্ষা, রায় দেবেন জনতা 

তিনি আরও যোগ করেছেন যে ইউনিফর্ম এবং হিজাব পরিধান সংক্রান্ত অন্তর্বর্তী আদেশের সিদ্ধান্তও প্রধান বিচারপতি নেবেন। “সংবিধান সম্পর্কিত প্রশ্ন রয়েছে, ব্যক্তিগত আইন সম্পর্কিত দিক রয়েছে। হাফ ডজন আদালতের রায় নিয়ে আলোচনা হয়েছে। আমি এই বিষয়ে ১২টির বেশি আদেশ যাচাই করেছি। মামলা সংক্রান্ত যুক্তিতর্ক ও পাল্টা যুক্তি রয়েছে। একটি বর্ধিত বেঞ্চে বিষয়টি হস্তান্তরের বিষয়ে প্রধান বিচারপতিকে সিদ্ধান্ত নিতে দিন,” বিচারপতি দীক্ষিত বলেছেন।

আরও পড়ুন : UP Election : “বিজেপিকে শিক্ষা দেবে উত্তরপ্রদেশের মানুষ” দাবি মায়াবতীর 

আদালতে হিজাব নিয়ে শুনানি শুরু হওয়ার পরপরই বেঞ্চ আবেদনকারীদের বলেন, তারা রাজি হলে বিষয়টি ডিভিশন বেঞ্চে হস্তান্তর করা হবে। সরকারের পক্ষে উপস্থিত হয়ে, অ্যাডভোকেট জেনারেল প্রভুলিং নাভাদাগি জমা দিয়েছেন যে সবাই আদালতের রায়ের জন্য অপেক্ষা করছে। তিনি একটি অন্তর্বর্তী আদেশের বিরুদ্ধেও প্রার্থনা করেছিলেন কারণ এটি জমা দেওয়া আবেদনের গ্রহণযোগ্যতার পরিমাণ হবে। “হিজাব ইসলামের মৌলিক ধর্মীয় অনুশীলন নয়। আদালতের অন্যান্য বেঞ্চ এ বিষয়ে ব্যাখ্যা দিয়েছে। যদিও অনেক দেশ বাড়ির বাইরে হিজাব পরা নিষিদ্ধ করেছে, দেশের বেশ কয়েকটি কলেজ প্রাঙ্গনে হিজাব নিষিদ্ধ করা হয়েছে,” তিনি বলেছিলেন।