শুধু শাসকের সন্ত্রাস বললে হবে না, প্রতিরোধ করতে হবে, বলছে CPIM এর সম্মেলন রিপোর্ট 

0
74
CPIM

কলকাতা : সিপিএমের (CPIM) রাজ্য সম্মেলনের জন্য তৈরি হওয়া ১০৯ পাতার রিপোর্টে উঠে এসেছে একাধিক বিষয়। দলের সম্মেলনে এই বিষয়গুলি নিয়ে বিতর্ক যে বেশ ভাল মাত্রাতেই হবে তা এখন থেকেই বলে দেওয়া যায়। 

আরও পড়ুন : CPIM : এগিয়ে শ্রীদীপ, তবুও খেলা ঘুরতে পারে চর্চা আলিমুদ্দিনের অন্দরে 

আরও পড়ুন : শরিক বিজেপির বিরুদ্ধে দীর্ঘদিনের ক্ষোভের বহিঃপ্রকাশ করলেন Nitish Kumar

সিপিএমের রিপোর্টে পরিষ্কার করে বলে দেওয়া হয়েছে, শুধুমাত্র ভোটের সময় শাসক দল তৃণমূল কংগ্রেসের গা জোয়ারির অভিযোগ করে থেমে থাকলেই চলবেনা, পাল্টা প্রতিরোধে নামতে হবে সংগঠনকে। সাম্প্রতিক পুরনির্বাচনে দেখা গিয়েছে, যেখানেই শাসকের সন্ত্রাসের মোকাবিলা করা গিয়েছে, প্রতিরোধ করা গিয়েছে, সেখানেই আংশিক সাফল্য পেয়েছে দল। এমনকি এও বলা হয়েছে, শুধুমাত্র রুটিনমাফিক কর্মসূচী নয় আন্দোলনের কথা ভেবে রাস্তায় নামতে হবে। দলের সম্মেলনের রিপোর্টে এটাও স্বীকার করা হয়েছে বর্তমানে রাজ্যের তৃণমূল সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পের থেকে সাহায্য পাচ্ছেন, ফলে মানুষকে অন্য কোনও সামাজিক আন্দোলনে টেনে আনা যাচ্ছেনা তেমনভাবে, তাই দলের উচিত যেখানে যেখানে মানুষ সরকারী পরিষেবা পাবেন না, সেখানে তা নিয়ে আন্দোলন গড়ে তোলা।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/khaskhobor2020

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, দলীয় সম্মেলনে গত দশ বছরে সিপিএম এর আগেও বহু নির্দেশ দিয়েছে, আন্দোলন গড়ে তোলার কথা বলেছে, কিন্তু তারপরেও বাস্তবে তার কোনও চিত্র দেখা যায়নি। এবারেও কি হবে এখন সেটাই দেখার।