দূরে সরে যাওয়া মানুষদের ফেরাতে উৎসবকে কাজে লাগাতে চায় সিপিএম

0
26
CPIM

খাস খবর ডেস্ক : সামনেই উৎসবের মরসুম, প্রায় একমাস ধরে মূলধারার রাজনৈতিক কর্মসূচী বন্ধ থাকবে। কিন্তু এই সময়কেও সন্তর্পণে কাজে লাগাতে চায় সিপিএম(CPIM)। প্রতিবছরের মতো এবছরেও এলাকায় এলাকায় সিপিএমের পক্ষ থেকে মার্কসীয় সাহিত্য বিক্রয় কেন্দ্র খোলা হবে।

https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

- Advertisement -

তবে এই সাহিত্য বিক্রয় কেন্দ্র বাদেও দলের থেকে যে সকল মানুষেরা দূরে সরে গিয়েছেন, তাদের ফেরাতে উদ্যোগ গ্রহণ করবে সিপিএম। সিপিএমের (CPIM) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম স্পষ্ট করে জানিয়েছেন যে, যারা আমাদের উপর রাগ করে, অভিমান করে আমাদের কাজে দুঃখ পেয়ে দূরে সরে গিয়েছেন এবং তারা যদি শিরদাঁড়া বিক্রি না করে অন্য দলে যোগ না দিয়ে থাকেন তবে তাদের সঙ্গে কথা বলতে হবে, তাদের বাড়ি যেতে হবে উৎসবের সময়। পারলে বুক স্টলে তাদের নিয়ে এসে আড্ডা মারতে হবে। সম্প্রতি বামেদের একের পর এক আন্দোলন কর্মসূচীতে ভিড় হচ্ছে চোখে পড়ার মতো, এমনকি অনেকে নতুন করে সিপিএমে যোগ দিচ্ছেন এমন ঘটনাও ঘটছে।

আরও পড়ুন-দলিত-ছাত্র হত্যার ঘটনায় উত্তপ্ত যোগীরাজ্য, জ্বালানো হল পুলিশ ভ্যান

সেলিমের এই কথার সঙ্গেই সঙ্গতি মীনাক্ষী মুখোপাধ্যায়ও সম্প্রতি এক সমাবেশে কর্মী সমর্থকদের উদ্দেশ্যে বলেছেন, “মাদুর পেতে বসুন, পাড়ার মানুষের সুখ দুঃখের কথা শুনুন।” রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, সিপিএমের বর্তমানে লক্ষ্য পঞ্চায়েত নির্বাচনে দাগ কাটা, এরফলেই জনসংযোগ, নিষ্ক্রিয় কর্মীদের সক্রিয় করার মতো একাধিক সিদ্ধান্ত নিচ্ছে ৩১ আলিমুদ্দিন স্ট্রীট। উৎসব যে আসলেই মিলনক্ষেত্র, বামেদের এই যোগস্থাপন কর্মসূচী যেন সেটাকেই তুলে ধরছে।