২০২৪-এর লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে বিজেপি কতগুলি আসন জিতবে, বড় মন্তব্য অখিলেশের

0
78
akhilesh-modi

লখনউ: ২০২৪-এর লোকসভা নির্বাচনকে ঘিরে এখন থেকেই সাজো সাজো রব উঠেছে দেশের রাজনৈতিক মহলে। শাসক বিরোধী দুই পক্ষই কোমর বেঁধে ময়দানে নেমেছে। শুরু হয়েছে প্রচার। ২০২৪-এর নির্বাচন অনেকটাই গুরুত্বপূর্ণ হতে চলেছে এই নিয়ে চর্চার মধ্যেই ভোট নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করেছেন। উত্তরপ্রদেশ যে রাজ্যকে দিল্লি জয়ের রাস্তা বলা হয় সেখানে বিজেপি কতগুলি আসন পাবে(BJP UP Performance ) জানালেন সমাজবাদী পার্টির প্রধান।

কথাতেই বলে উত্তরপ্রদেশ যার দিল্লির সিংহাসন তার। এই রাজ্য রয়েছে বিজেপির দখলে। রাম রাজ্যে গেরুয়া বাহিনীকে মাত দিতে পারলেই কেন্দ্রের ক্ষমতা থেকে বিজেপিকে সরিয়ে দেওয়া সহজ হবে। এই কথা একবাক্যে মানে দেশের রাজনৈতিক মহল। আগামী বছরের লোকসভা নির্বাচনে বিজেপি উত্তরপ্রদেশে ৮০টি আসনে হারতে চলেছে এমনটাই দাবি করেছেন সপা প্রধান। লোকসভায় ৫৪৩টি আসন রয়েছে যার মধ্যে উত্তরপ্রদেশের আসন সংখ্যা ৮০ যা দেশের মধ্যে সর্বোচ্চ। অখিলেশ যাদব রবিবার বলেছেন, উত্তরপ্রদেশে “বিজেপি সমস্ত ৮০টি আসনেই পরাজয়ের স্বাদ পেতে পারে।” উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেছেন, “যে দলটি কয়েক দশক ধরে শাসন করার দাবি করেছিল, সেই দলের নেতা বলেছিলেন যে এটি আগামী ৫০ বছর ধরে থাকবে এখন তার দিন গুনছে। দলের জাতীয় সভাপতির রাজ্যের দুটি মেডিকেল কলেজ পরিদর্শন করা উচিত এবং তিনি বুঝতে পারবেন তারা কতগুলি আসনে জিততে চলেছে।” তিনি বিজেপিকে নিশানা করে বলেছেন, “বিজেপি বৈষম্যের চর্চা করে। তারা কি বলবন্ত সিংয়ের পরিবারকে ১ কোটি আর্থিক সাহায্য এবং একটি সরকারি চাকরি দেওয়ার প্রস্তাব পাস করবে? সংশ্লিষ্ট পরিবারকে হেফাজতে মৃত্যু মামলায় ১কোটি আর্থিক সহায়তা এবং একটি সরকারি চাকরি প্রদানের একটি রেজোলিউশন পাস করা উচিত।”

- Advertisement -

আরও পড়ুন- Rahul Gandhi ভারতের প্রধানমন্ত্রী হতে সক্ষম, ঘটাবেন অলৌকিক ঘটনা : Sanjay Raut

এই প্রসঙ্গে উল্লেখ্য, ১২ এবং ১৩ ডিসেম্বরের মধ্যবর্তী রাতে কানপুরে পুলিশ হেফাজতে বলওয়ান্ত সিং (২৭) নামে একজন ব্যবসায়ী মারা যান। তাঁর পোস্টমর্টেম রিপোর্টে জানা যায় যে তার বুকে, মুখ, উরু, পায়ে সহ প্রায় ২৪টি আঘাত ছিল এবং সেগুলি মৃত্যুর আগের। এই ঘটনা নিয়েই উত্তরপ্রদেশে বিজেপিকে নিশানা করেছিল বিরোধীরা। এই সমস্ত ঘটনাগুলি ২০২৪-এর নির্বাচনে বিজেপিকে পরাজয়ের মুখে নিয়ে যাবে( BJP UP Performance ) বলেই দাবি করা হয়েছে। অখিলেশ যাদব রাজ্যে বিদেশী বিনিয়োগ নিয়েও আক্রমণ করেছেন। এমনকি রাজ্যের মানুষকে বিজেপি সরকার বোকা বানাচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।