Viral Video: সিনেমা নয়, বাস্তব, বহুযুগ পর দেখা মিলল ‘ডাইনোসরের’

0
61
Dinosaurs

খাস খবর ডেস্ক: সিনেমা নয়, বাস্তব! বহুযুগ পর দেখা মিলল ‘ডাইনোসরের’। ফাঁকা সমুদ্র সৈকতে ছুটে বেড়াচ্ছে একদল খুদে ডাইনোসর। এমনই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর তাই দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের। ইতিমধ্যেই এই ভিডিও হইচই ফেলে দিয়েছে মানুষের মধ্যে।

আরও পড়ুনঃ ১৮ বছরেও অধরা গুরুদেবের নোবেল, ব্যার্থ ‘CBI’: তদন্ত নিতে প্রস্তুত রাজ্য

বুইটেৎঞ্জিবিডেন নামে একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে। ১৪ সেকেন্ডের এই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, ভিডিওতে দেখা যাচ্ছে, ফাঁকা সমুদ্র সৈকত। আশেপাশে ঘন জঙ্গল। আচমকা এক দল ‘ডাইনোসর’ ছুটে বেড়াচ্ছে সেই সৈকতে। লাফাতে লাফতে ঢুকে পড়ছে সবুজ বনের মধ্যে। ডাইনোসরের মতো কালো রঙের শরীর, লম্বা গলা। সিনেমার দৃশ্যের মতোই হুবহু ছুটছে তারা সৈকতে। ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে লেখা, ‘কয়েক সেকেন্ড আমাকেও স্তব্ধ করে দিয়েছে!’

টুইটারে এই ভিডিয়োটি তুমুল সাড়া ফেলেছে। প্রতিবেদন লেখা পর্যন্ত প্রায় এক কোটি মানুষ এটি দেখে ফেলেছেন। ভিডিয়োটি লাইক করেছেন প্রায় ৫০,০০০ মানুষ। এক ইউজার লিখেছেন, “দেখে মনে হচ্ছে জুরাসিক পার্ক দেখছি।” কেউ লিখেছেন, “এটা দারুণ, আমিও ভিডিয়োটি দেখে কিছুক্ষণের জন্য স্তম্ভিত হয়ে গিয়েছিলাম।” কেউ আবার এগুলিকে ডাইনোসর ভেবে লিখেছেন, “ওরা এখনও আছে ?

যদিও প্রাণীটি আদতে কী, তা অনেকেই জানেন। এই ‘ডাইনোসর’ নয়, এটি কোয়াটিস নামক প্রাণী। এই স্তন্যপায়ী প্রাণীটি প্রসিওনিডি প্রজাতিভুক্ত। যাদের দেহের আকার ৩৩ থেকে ৬৯ সেন্টিমিটারের মধ্যে থাকে। ওজন হয় ৪ কিলোগ্রাম মতো। রেকুন ও ভালুকের মতো এদেরও পাঞ্জা থাকে। মূলত দক্ষিণ আমেরিকা, মেক্সিকো এবং দক্ষিণ-পশ্চিম মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন জায়গায় দেখা মেলে এই প্রাণীর।