গুগলের নতুন নিয়মানুযায়ী এই পরিষেবাটি বন্ধ করে দিচ্ছে Truecaller

0
29
Truecaller

খাস খবর ডেস্ক: Truecaller হল একটি মোবাইল অ্যাপ, এই অ্যাপটি ফোনে ইন্সটল করে রাখলে কোনও অজানা নম্বর থেকে ফোন এলে এই অ্যাপটি আপনাকে জানিয়ে দেয়, যে ফোন করেছে তার নাম। পাশাপাশি, নিজে থেকেই ব্লক করে দেয় কিছু ‘স্প্যাম কলস’। বর্তমানে অনেকেই ট্রুকলার ব্যবহার করে করে কল রেকর্ড করে থাকেন। কিন্তু, তারা আর এই পরিষেবা পাবেন না। গুগলের নতুন নিয়ম অনুযায়ী কল রেকর্ডিং-এর পরিষেবাটি বন্ধ করে দিচ্ছে Truecaller।

আরও পড়ুনঃ বডিবিল্ডিং প্রতিযোগিতায় বাংলার মুখোজ্জ্বল করলেন ত্রিপুরার মেয়ে

কিছুদিন আগেই গুগল জানিয়েছিল, কল রেকর্ড করা যায়, এমন সমস্ত অ্যাপের উপর নিষেধাজ্ঞা জারি করতে চলেছে জনপ্রিয় সার্চ ইঞ্জিনটি। আগামী ১১ মের পর গুগল প্লে স্টোর থেকে আর এই ধরনের কোনও অ্যাপ পাওয়া যাবে না। ঠিক তার আগেই তাই কল রেকর্ডিং ফিচারটি সরিয়ে ফেলার কথা জানিয়ে দিল Truecaller। সংস্থার মুখপাত্র জানিয়েছেন, গুগল ডেভেলপার প্রোগ্রাম পলিসির নয়া আপডেটের ফলে আর কল রেকর্ডিং ফিচারটি রাখা সম্ভব হবে না। তবে যাঁদের মোবাইলে ইন-বিল্ট কল রেকর্ডিং অপশনটি রয়েছে, তাঁদের পরিষেবা পেতে কোনও সমস্যা হবে না। কিন্তু Truecaller অন করে আর কল রেকর্ড করা যাবে না।

আরও পড়ুনঃ এই বড় কারণেই হিমাচলপ্রদেশ ও গুজরাটে আগাম নির্বাচন করাবে BJP, দাবি কেজরিওয়ালের

বর্তমানে বহু ইউজারই কল রেকর্ডিং অপশনের দাবি জানিয়েছিলেন Truecaller-এর কাছে। সেই চাহিদার কথা মাথায় রেখেই অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য ফিচারটি যোগ হয়েছিল এই অ্যাপে। সাধারণত Truecaller মাধ্যমে ফোন রিসিভ করার আগেই জেনে নেওয়া যায় কোন অচেনা নম্বর থেকে কলটি আসছে। তবে তার সঙ্গে কল রেকর্ডও করা যেত। তবে এর জন্য গুগলের অনুমতি প্রয়োজন হয়। তবে গুগল আর কল রেকর্ডিং সংশ্লিষ্ট কোনও অ্য়াপ রাখতে চায় না। সেই জন্যই Truecaller-এ বন্ধ হবে এই ফিচারটি।