যৌনজীবন নিয়ে বিপাকে, রোজের একঘেয়েমি দূর করতে রইল টিপস

0
24

খাস ডেস্ক: বিবাহিত জীবনে একঘেয়ে যৌনজীবন। দীর্ঘদিনের সম্পর্কে, রোজকার একই জিনিসে নতুনত্বের অভাব আসতেই পারে। যৌনতার ক্ষেত্রে সেই এক পজিশন , বিরক্ত ধরাচ্ছে। ঠিক আগের মতো তীব্রতা নেই আর যৌনসঙ্গমে? তবে থাকছে কিছু টিপস, আগের মতো তীব্রতা ফিরিয়ে আনতে যৌনজীবনে।

সঙ্গীর সঙ্গে কথা বলুন। জিজ্ঞেস করুন অসুবিধা কোথায়? কথা বলার মাধ্যমে সমস্যার সমাধান আসতে পারে। যৌনজীবন একদিকে উদ্দীপক অন্যদিকে উত্তেজক। এর পাশাপাশি যৌনজীবন একঘেয়েও হতে পারে। বিশেষত দীর্ঘদিনের সম্পর্কের পর বিবাহিত জীবন একঘেয়েমি তো আসতেই পারে। এই নিয়ে চলতে পারে মান- অভিমানও কিন্তু অভিমানের বহিঃপ্রকাশ আরও সমস্যায় ফেলতে পারে। তাই বদলাতে হবে মিলন পদ্ধতি, আনতে হবে নতুন পজিশন। একই মিশনারি পজিশন কার ভাল লাগে?

- Advertisement -

নতুনত্ব আনতে গেলে পজিশনের চেঞ্জ প্রয়োজন। যৌনজীবন নিয়ে আলোচনায় বসতে পারেন তবে তাড়াহুড়ো করবেন না সময় নিন, সময় দিন। সঠিক সুযোগ আসবে সঠিক সময় মতো , এর জন্য অপেক্ষা করতে পারেন। তবে তাড়াহুড়ো করে তাগিদ বাড়ানোর চেষ্টা না করাই ভাল। বিভিন্ন অভিনব পজিশন আপনি চেষ্টা করতে পারেন কিন্তু সেই পজিশন আপনার পাটনারের ভাল নাই লাগতে পারে সেক্ষেত্রে রাগারাগির বিষয় নেই। বরং মাথা ঠান্ডা রাখুন। কথা বলুন।

স্বামী-স্ত্রীর মধ্যে যৌন মিলন স্বাভাবিক। তার সঙ্গে দীর্ঘদিন একসঙ্গে কাটানোর পর একঘেয়েমি আসতে পারে যৌনজীবনে। শারীরিক চাহিদার সেই আকর্ষণ ক্রমশ হারাতে বসেছেন এমনটা হলে যৌন মিলন নিয়ে দুজনে স্পষ্ট ভাবে কথা বলুন। নতুন পজিশনে মিলন ঘটাতে চাইলে সেই পজিশন নিয়ে আপনার স্বামী খুশি কিনা সেইদিক লক্ষ্য রাখতে হবে। কতটা স্বচ্ছন্দ পজিশন নিয়ে সেইটা বুঝতে হলে আপনাকে সময় দিয়ে লক্ষ্য করতে হবে।

দুজনের মধ্যে কথা চলার সময় ভেবে নিন আপনার কোন কথায় কী রকম প্রতিক্রিয়া দিতে পারে আপনার স্বামী? কোন কথায় হতাশ হতে পারেন? আর কোন কথা ভাল লাগতে পারে? তাই ভেবেচিন্তে মাঠে নামতে হবে। মাঠে নেমে কোনভাবে বিপাকে পড়া যাবে না। তাই যৌনজীবন চাঙ্গা করে তুলতে গেলে বুঝে নিতে হবে পাটনারের মনভাব। চাহিদা বাড়াতে গেলে কী কী পদ্ধতি অবলম্বন করলে তা হয়ে উঠবে নতুনত্ব তা খুঁজে বের করতে হবে।