যাত্রীরা সিট ছাড়তে নারাজ, কোলে শিশু নিয়ে মেট্রোর মেঝেতে অসহায় মা

0
82

খাস খবর ডেস্ক: সোশ্যাল মিডিয়া মানেই নানান বিচিত্র ঘটনার সমাহার। এমন অনেকে ভিডিওই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় যেগুলি আমাদের মনে দাগ কেটে যায়। আজকের দিনে এখনও  মানবিকতা বিপন্ন, ট্রেনে বাসে সামান্য বসার সিট নিয়ে মানুষে মানুষে ঝগড়া-বিবাদ চোখে পড়ে।‌‌ সম্প্রতি, সেরকমই এক ভিডিও ভাইরাল হয়েছে যেখানে মানুষের চরম নির্মমতার ছবিও ফুটে উঠেছে।

আরও পড়ুন: ১৬ বছর পার করলেই বিয়ে করতে পারবে মেয়েরা, বড় রায় হাই কোর্টের

আইএএস অফিসার অবনীশ শরণের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, মেট্রো ট্রেনের মেঝেতে কোলে বাচ্চা নিয়ে বসে আছে একজন মা। অন্যদিকে, বেশ কিছু মহিলা যাত্রী মেট্রোর সিট দখল করে বসে রয়েছে। অসহায় মা কোলে শিশু নিয়ে বসে থাকার পরেও যাত্রীদের মধ্যে একজনও তাকে নিজের সিট ছেড়ে দিতে রাজি হয়নি। অর্থাৎ, ভিডিওটিতে স্পষ্ট হয় যে, মানুষ তার মানবিকতা বোধ টুকুও হারিয়েছে।

ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে অবনীশ শরণ লিখেছেন, “পড়াশুনা শিখলেই মানুষ প্রকৃত ভদ্র হয় না, ব্যবহার টাই বলে দিবে আপনি কি!” পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায় এবং কমেন্টে নিজেদের ক্ষোভ উগরে দেন নেটিজেনরা। অনেক আবার প্রশ্ন তোলেন, ‘এই সময় ভিডিওটি রেকর্ড করার বদলে যদি ব্যক্তিটি পুরো ঘটনার প্রতিবাদ করতেন, সেটাই হতো বুদ্ধিমানের কাজ হত।” কেউ লিখেছেন, ” সেখানে উপস্থিত সকলে মহিলা হওয়া সত্ত্বেও অপর এক মহিলার কষ্ট তারা কেন বুঝতে পারলেন না।’ ভিডিওটিতে যাত্রীদের নিকৃষ্ট মানসিকতা দেখে হতভম্ব হয়ে পড়ে সকল সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা।