ক্যানসেল হয়ে যাচ্ছে iPhone 13-র অর্ডার, প্রশ্নের মুখে Flipkart

0
32
Flipkart

খাস ডেস্ক: উৎসব মানেই কেনাকাটি। আর সেপ্টেম্বর-অক্টোবর মাস এলেই ভারতের প্রায় প্রত্যেক রাজ্যেই কিছু না কিছু উৎসব থাকে। নবরাত্রি হোক, বা দিপাবলি। আর বাঙালিদের দুর্গাপুজো তো আছেই। উৎসবের মরশুমে ঘরে নতুন জিনিস আনতে অনেকেই পছন্দ করে। কিন্তু সঠিক দাম আর পকেটের রেস্তর ওপর অধিকাংশ ক্ষেত্রেই নির্ভর করে কেনাকাটা। তাই উৎসবের মরশুমে ক্রেতাদের মন এবং পকেটকে তুষ্ট করে একগুচ্ছ ছাড় দেয় অনলাইন শপিং সাইট এবং অ্যাপগুলি।

- Advertisement -

সেগুলোর মধ্যে বেশ জনপ্রিয় হল ফ্লিপকার্ট (Flipkart)। গত সপ্তাহে ফ্লিপকার্টে শুরু হয় বিগ বিলিয়ন ডেজ ফেস্টিভ সেল। এই সেলেই ৫০ হাজার টাকায় পাওয়া যাচ্ছিল iphone 13। চমকপ্রদ এই দাম দেখে অনেক ক্রেতাই মাত্র ১ টাকার বিনিময়ে প্রি-বুক করে দেন সাধের iphone 13। কিন্তু আচমকাই নিজে থেকে সেই অর্ডার ক্যানসেল হয়ে যাচ্ছে বলে অভিযোগ জানাচ্ছেন ১৩ জন ক্রেতা। উৎসবের সময়ে হাতে iphone 13 থাকবে ভেবে যারা আশায় দিন গুনছিলেন, অর্ডার ক্যানসেল হয়ে যাওয়ায় সোশ্যাল মিডিয়াকে অভিযোগ জানানর স্থান হিসেবে বেছে নিয়েছেন তাঁরা।

টুইটারে ক্যানসেল হয়ে যাওয়া অর্ডারের স্ক্রিনশট তুলে পোস্ট করেছেন তাঁরা। সঙ্গে কথাও হ্যাশট্যাগ দিয়ে লেখা “ফেক সেল”, “ফ্রডকাট” ইত্যাদি। তো কোথাও ঘটনার বিবরণ দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা। উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বর থেকে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিগ বিলিয়ন ফেস্টিভ সেল দেবে ফ্লিপকার্ট (Flipkart)।

আরও পড়ুন- পুজোর আগেই আরও নিয়োগ, টেট নিয়ে বড় নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

জামাকাপড়, ঘর সাজানো বা রান্নাঘরের জিনিস থেকে শুরু করে স্মার্টফোন, ইলেকট্রনিক গ্যাজেটের উপর সেল দিচ্ছে তাঁরা। পাশাপাশি, ১ টাকার বিনিময়ে পছন্দের জিনিসটি প্রি-বুক করারও অপশান দেওয়া হয়েছিল। যার মাধ্যমে প্রায় ৯০ টি ব্র্যান্ডের ১৩০ টি বিশেষ এডিশনের জিনিস কেনার সুযোগ পাবেন ক্রেতারা। কিন্ত কম দামে iphone ১৩ কিনে আনন্দ করার পরিবর্তে ক্ষোভে ফুঁসছেন ক্রেতারা।