Zomato তে কর্মী ছাঁটাই, ইস্তফা দিলেন সহ প্রতিষ্ঠাতা

0
24
Layoffs

খাস ডেস্ক: খাবার ডেলিভারি সংস্থা Zomatoতে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয় কিছুদিন আগেই। এবার কর্মীদের কোম্পানি ছাড়ার জন্য বলা হচ্ছে। ৩ শতাংশ কর্মী ছাঁটাই করার সিদ্ধান্ত নেয় জোমাটো। এই কর্মী ছাঁটাইয়ের কোপে পড়তে হচ্ছে Zomatoর একাধিক বিভাগকে। টেকনোলজি, প্রোডাক্ট এবং মার্কেটিং বিভাগে এই কর্মী ছাঁটাইয়ের ফলে ব্যাপক প্রভাব পড়েছে। নিয়মিত কর্মদক্ষতার ভিত্তিতেই এই ছাঁটাই করা হচ্ছে বলে জানিয়েছেন এই কোম্পানির মুখপাত্র।

আরও পড়ুন Shraddha Murder Case: পাঁচতারা হোটেলের কর্মীদের জিজ্ঞাসাবাদ দিল্লি পুলিশের

- Advertisement -

ইতিমধ্যেই সাড়ে চার বছরের পরে সহ প্রতিষ্ঠাতা মোহিত গুপ্তা Zomato থেকে বিদায় নিলেন। মোহিত গুপ্তার ইস্তফা প্রসঙ্গে কোম্পানির প্রতিষ্ঠাতা ও মুখ্য কর্মকর্তা দীপিন্দর গোয়াল জানিয়েছেন, শেষ কয়েক বছর ধরে ভাইয়ের সমান ছিলেন মোহিত গুপ্তা। এখানে তিনি দারুণ কাজ করেছেন, বিলুপ্তি থেকে তুলে এনে এই ব্যবসাকে নয়া উচ্চতা দিয়েছেন তিনি। এর বাইরে তিনি দীপিন্দরকে প্রশিক্ষণ দিয়েছেন এই ব্যবসা চালানোর জন্য।

আরও পড়ুন বিগত ৬ বছরে কোটিপতি হয়ে গিয়েছে পাক সেনাপ্রধানের পরিবার: তথ্য

নতুন ব্যবসাগুলি এবং টেক ইন্ডাস্ট্রিগুলি বর্তমানে একটি টালমাটাল পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। Amazon, Meta, Twitter এর মতো বড় বড় টেক কোম্পানিগুলিতে হাজার হাজার কর্মীদের ছাঁটাই করা হচ্ছে ভারত সহ সারা বিশ্বে। সোমবারই ট্যুইটার থেকে ফের কর্মী ছাঁটাই করতে পারেন এলন মাস্ক, এরকমই কানাঘুষো শোনা গিয়েছে। ইতিমধ্যেই মাস্ক ৫০ শতাংশ কর্মী ছাঁটাই করে ফেলেছেন। ১২০০ এর কাছাকাছি কর্মী মাস্কের মেলের সতর্কবার্তা পাওয়ার পরেই ট্যুইতার ছেড়ে দেন।

প্রসঙ্গত, শুক্রবারই ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন Zomato-র সহ প্রতিষ্ঠাতা মোহিত গুপ্ত।। আবার অন্যদিকে, ছাঁটাইয়ের সম্ভাবনায় কর্মীদের মাথায় পড়ছে হাত। বলা বাহুল্য, খরচের তুলনায় লাভ কম হওয়ায় ছাঁটাইয়ের পথ বেছে নিচ্ছে বিভিন্ন বেসরকারি সংস্থাগুলি। করোনা মহামারির ফলে সমগ্র বিশ্বের অর্থনীতি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। মহামারির জের কাটিয়ে ধীরে ধীরে বেসরকারি সংস্থাগুলি স্বাভাবিক ছন্দে ফিরছে। তবে অধিকাংশ ক্ষেত্রে লাভের তুলনায় কোম্পানির খরিচ বেশি হচ্ছে বলে খবর উঠে আসছে।

Follow Us: https://twitter.com/khaskhobor2020