শিবপালের প্রশংসা করায় অখিলেশের কটাক্ষের মুখে পড়লেন যোগী 

0
20

লখনউ : উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শুক্রবার সমাজবাদী নেতা শিবপাল সিং যাদবের প্রশংসা করেছেন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের কাছ থেকেও উড়ে এসেছে কটাক্ষ, তিনিনি স্পষ্টভাবে বলেছেন মুখ্যমন্ত্রীর “তাঁর কাকার জন্য অনেক উদ্বেগ রয়েছে”।

আরও পড়ুন : আপের কোন প্রতিশ্রুতি বিজেপিকে অস্বস্তিতে ফেলছে বলে দাবি করলেন কেজরিওয়াল 

প্রবীণ নেতার জন্য যোগী আদিত্যনাথের প্রশংসার একদিন পরে তিনি মুখ্যমন্ত্রীকে “সৎ এবং পরিশ্রমী” হওয়ার জন্য প্রশংসা করেছেন। শিবপাল যাদব, যিনি প্রগতিশীল সমাজবাদী পার্টির (লোহিয়া) প্রধান, যিনি চলতি বছরের বিধানসভা নির্বাচনে তাঁর ভাইপো অখিলেশ যাদবের নেতৃত্বে সমাজবাদী পার্টির প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। শিবপাল যাদবের প্রতি মুখ্যমন্ত্রীর প্রশংসা ভাইপো অখিলেশ যাদবের থেকে তাঁর দূরত্ব এবং বিধানসভা নির্বাচনের পরে বিজেপির সঙ্গে ক্রমবর্ধমান ঘনিষ্ঠতার পরিপ্রেক্ষিতে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। “মুখ্যমন্ত্রী আমার সংশোধনী নিয়ে কথা বলেননি কিন্তু আমার কাকার জন্য অনেক চিন্তায় রয়েছেন। এখন পর্যন্ত, তিনি আমার কাকা ছিলেন, কিন্তু এখন হাউসের নেতা (আদিত্যনাথ) তাকে ‘কাকা’ (চাচা) বলে ডাকছেন।” রাজ্যপালের ভাষণে ধন্যবাদ প্রস্তাবে মুখ্যমন্ত্রী তাঁর বক্তৃতা শেষ করার পরে এসপি প্রধান বলতে ওঠেন বিধানসভায়।

আরও পড়ুন : রাজ্য সঙ্গীতের সময় বসে থাকার জন্য সমালোচিত Nitin Gadkari 

যোগী আদিত্যনাথ ইটাওয়া জেলার যশবন্তনগর বিধানসভা কেন্দ্রে ট্যাবলেট এবং স্মার্টফোন বিতরণের জন্য শিবপাল যাদবকে প্রশংসা ও ধন্যবাদ জানিয়েছেন। যোগী আদিত্যনাথ সমাজতান্ত্রিক নেতাকে শিবপালজি বলে উল্লেখ করেন। দুই নেতা যখন তাঁকে নিয়ে কথা বলছিলেন তখন শিবপাল যাদব হাউসে উপস্থিত ছিলেন।