দেশের জাতীয় মন্দির হবে রাম মন্দির, গর্ভগৃহের শিলান্যাস করে বললেন যোগী

0
81

লখনউ: বহু সমস্যার জট কাটিয়ে অবশেষে নির্মাণ শুরু হয়েছে রামমন্দিররে। ২০২০ সালের মন্দিরের ভূমিপুজো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাপরেই মন্দির নির্মাণের কাজ শুরু হয়েছে। আজ মন্দিররে গর্ভগৃহের শিলান্যাস করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এই বিশেষ কাজ সম্পন্ন করার পরেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেছেন,’ভারতের জাতীয় মন্দির’ হবে অযোধ্যায় নির্মিত রাম মন্দিরটি।

যোগী আদিত্যনাথ বুধবার মন্দিরের গর্ভগৃহের ভিত্তিপ্রস্তর স্থাপনের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। তারপরেই একটি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেছেন, ‘লোকেরা দীর্ঘদিন ধরে এই দিনের জন্য অপেক্ষা করছে।” ‘রাম মন্দির ভারতের ঐক্যের প্রতীক হবে’ । গর্ভগৃহের শিলান্যাস করার পর যোগী বলেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রায় দুই বছর আগে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ শুরু করেছিলেন। কাজটি সফলভাবে এগোচ্ছে এবং আমরা ভাগ্যবান যে ‘গর্ভগৃহে’ পাথর রাখার আনুষ্ঠানিকতা আজ শুরু হয়েছে।” সংবাদ সংস্থার শেয়ার করা ভিডিওতে দেখা গিয়েছে যোগী আদিত্যনাথ মালা দিয়ে আচ্ছাদিত দেওয়ালের পাশে একটি লাল ইট স্থাপন করছেন এবং পুরোহিত শ্লোক উচ্চারণ করছেন।

- Advertisement -

আরেকটি ভিডিওতে দেখা গিয়েছে যোগীকে চিরাচরিত গেরুয়া পোশাক পরে অন্য একটি দেয়ালের উপর সিমেন্টের একটি প্রতীকী স্তর স্থাপন করতে এবং তাঁর চারপাশের লোকেদের হাততালি দিতে। সূত্রের খবর ২০২৩ সালের ডিসেম্বরে রাম মন্দির নির্মাণের কাজ শেষ হতে পারে। এই মন্দির নির্মাণ হলে হলে দেশ ও বিদেশের কাছে অযোধ্যা যে বড় পরজতন ক্ষেত্রে হয়ে উঠবে তা আর বলার অপেক্ষা রাখে না। মন্দির নির্মাণের কাজ পুরোদমে চলছে বলেই জানিয়েছেন কর্মকর্তারা।