ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাসের নতুন ‘প্ল্যান’ নিয়ে বিস্ফোরক বিশাল দাদলানি

0
26
Terminus

খাস ডেস্ক: দেশের অন্যতম বৃহত্তম তথা ঐতিহ্যশালী রেলস্টেশন মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাসকে (Terminus) ঢেলে সাজানোর পরিকল্পনা করেছে ভারতীয় রেল। বুধবার মন্ত্রীসভার বৈঠকে পাশ হয়েছে স্টেশনের নতুন রূপের প্ল্যান। নয়াদিল্লি, আহমেদাবাদ সহ মুম্বইয়ের এই রেলস্টেশনকে নতুন রূপ দিতে প্রায় ১০ হাজার কোটি টাকার বাজেট নির্ধারণ করেছে কেন্দ্র।

বুধবার ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাসের নতুন ‘লুক’ এর সম্ভাব্য পরিকাঠামোর ছবি টুইট করেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। বৈঠকে পাশ হওয়া এই প্ল্যানকে ধিক্কার জানিয়েছেন সঙ্গীত পরিচালক বিশাল দাদলানি। রেলমন্ত্রীর টুইটে পাল্টা টুইট করে তিনি লেখেন, “অতীব জঘন্য একটি প্ল্যান। যে এই প্ল্যানটি তৈরি করেছেন, দয়া করে মুম্বইয়ের থেকে দূরে থাকুন।” বান্দ্রায় জন্মগ্রহণ করা এই সঙ্গীত পরিচালকের কাছে স্বপ্নের নগরী মুম্বই যে যথেষ্ট আবেগের হবে তা বলা বাহুল্য। প্রস্তাবে পাশ হওয়া ছত্রপ্তি শবাজি টার্মিনাসের নতুন লুক তাঁর মোটেও পছন্দ হয়নি। তাই ক্ষোভ ব্যক্ত করতে রেলমন্ত্রীকে পাল্টা টুইট করেন তিনি।

- Advertisement -

বিশাল দাদলানির এই পোস্টকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় উঠেছে ঝড়। নীতীন শর্মা নামক এক ট্যুইটার ব্যবহারকারী লেখেন, “দাদা, আমি আপনার প্রত্যেক পোস্ট দেখি, এবং প্রতিবারই আপনি কিছু ফালতু জিনিস পোস্ট করেন। যদি এটি এতই বাজে প্ল্যান হয়ে থাকে, তাহলে নিজে ইঞ্জিনিয়ার অথবা মন্ত্রী হয়ে একটা প্ল্যান দিন না!” পাশাপাশি, সুধীর যাদব নামক এক ব্যক্তি লেখেন, “মুম্বই কি আপনার বাবার নাকি?” শুবভ্রনীল বসু নামক এক টুইটার ব্যবহারকারী লেখেন, “আপনার টুইট গুলো আরও জঘন্য”।

আরও পড়ুন- একই এলাকায় বার বার ডাকাতি, অবশেষে ডাকাত ধরতে সমর্থ পুলিশ

অন্যদিকে, রেলমন্ত্রীর করা টুইটেও হাসির রোল উঠেছে নেটিজেনদের মধ্যে। ডঃ রাকেশ নামক এক ব্যক্তি লেখেন, “আদানি কবে এই স্টেশন হস্তগত করবেন?” সন্দীপ পাল বলে আর একজন টুইটার ব্যবহারকারী লেখেন, “নয়াদিল্লি স্টেশনের প্ল্যানের থেকে মুম্বই টার্মিনাসের (Terminus) প্ল্যান বেশ খারাপ। দেশের অর্থনৈতিক রাজধানীর এই গুরুত্বপূর্ণ স্টেশনটির জন্য আরও ভালো প্ল্যান বানানো যেতে পারত”।