উদ্ধবের ইস্তফায় উৎসবের আমেজ গেরুয়া শিবিরে 

0
20

মুম্বাই : উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করায় বুধবার রাতেই বিজেপি শিবিরে উদযাপন শুরু হয়েছে। মুম্বাইয়ের তাজ হোটেলে বিজেপি নেতাদের মিষ্টি বিতরণ করতে দেখা গিয়েছে, সঙ্গে চলছে স্লোগান। এর কেন্দ্রবিন্দুতে ছিলেন দেবেন্দ্র ফড়নবীস, যিনি গত সন্ধ্যায় রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন এবং শেষ রাজনৈতিক খেলাটি শুরু করেছিলেন।

আরও পড়ুন : “শিবসেনার দুর্দান্ত বিজয়ের সূচনা” উদ্ধবের পদত্যাগের পর বিস্ফোরক সঞ্জয় রাউত 

ক্ষমতার পরিবর্তনের দিকে ইঙ্গিত করে, মহারাষ্ট্র বিজেপি দেবেন্দ্র ফড়নবীসের মারাঠি ভাষায় বক্তৃতার একটি ভিডিও ক্লিপ টুইট করেছে। যেখানে মারাঠিতে সহগামী ক্যাপশনে লেখা, “আমি আবার আসব। নতুন মহারাষ্ট্র তৈরির জন্য! জয় মহারাষ্ট্র”। উদ্ধব ঠাকরে বুধবার রাতে মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন। সুপ্রিম কোর্টের রায়ের পরপরই যে তাঁর সরকারকে রাজ্যপালের নির্দেশ অনুসারে বৃহস্পতিবার সকাল ১১টায় আস্থা ভোটের মুখোমুখি হতে হতো। উদ্ধব ঠাকরে, মাত্র ১৫ জন বিধায়ককে সঙ্গে নিয়ে আস্থা ভোটের উপর স্থগিতাদেশ চেয়ে সুপ্রিম কোর্টে আবেদনও করেছিলেন, কিন্তু শেষ রক্ষা হল না। 

আরও পড়ুন : ইস্তফা দিলেন উদ্ধব ঠাকরে, পতন মহারাষ্ট্রের জোট সরকারের 

উদ্ধবের পদত্যাগের ফলে আস্থা ভোট এখন বাতিল হয়ে গিয়েছে। দেবেন্দ্র ফড়নবীস বৃহস্পতিবারই সম্ভবত সরকার গঠনের দাবি করতে পারেন, বলে বিজেপি সূত্র জানিয়েছে। বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে উপ মুখ্যমন্ত্রী হতে পারেন।