Udaipur killing: উদয়পুর হত্যাকাণ্ডে মিলল পাকিস্তানি চরমপন্থীদের যোগ, উঠে আসছে একাধিক চাঞ্চল্যকর তথ্য

0
40

জয়পুর: গোটা দেশকে নাড়িয়ে দিয়েছে রাজস্থানের উদয়পুরের (Udaipur killing) হিন্দু দর্জিকে হত্যাকাণ্ডের ঘটনা। কেবল খুন নয় নৃশংস এই ঘটনার ভিডিও করে সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করে অভিযুক্তরা। অভিযুক্তদের মঙ্গলবারেই গ্রেফতার করা হয়েছে। সেই ঘটনাতে এবার মিলল পাকিস্তানি যোগ। হত্যাকারী দুই ব্যক্তি পাকিস্তান-ভিত্তিক চরমপন্থী সংগঠনের সাথে যুক্ত বলে তদন্তে জানা গিয়েছে।

খুনের কথা সামনে আসতেই শুরু হয়েছে তদন্ত। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এই রাজস্থানের ঘটনার দায়িত্বভার তুলে দিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থার (NIA) হাতে । চলছে তদন্ত। তাতেই উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। খুনিদের গৌস মহম্মদ এবং রিয়াজ আহমেদ নামে চিহ্নিত করা হয়েছে। তদন্তকারী দন তাদের সঙ্গে পাকিস্তানের উগ্রপন্থার যোগ খুঁজে পেয়েছে বলেই জানিয়েছে। পুরো ঘটনার পিছনে পাকিস্তানের কতটা উস্কানি প্রভাব রয়েছে সেটাই খতিয়ে দেখা হচ্ছে। কারণ খুনিরা ভিডিওতে জানিয়েছে যে তারা কানাহাইয়া লালকে খুন করেছে কারণ সে বিজেপি নেত্রীর নবীকে নিয়ে করা বিতর্কিত মন্তব্যের সমর্থন করেছিল। নবীকে করা অপমান তারা মেনে নেবে না বলেও ভিডিও বার্তায় জানিয়েছে দুই অভিযুক্ত।

- Advertisement -

আরও পড়ুন- উদয়পুরের হত্যাকাণ্ডের তীব্র সমালোচনা করে বিশেষ বার্তা দিলেন মমতা

তবে কেবল যুবককে খুন নয় তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের হুমকিও দিয়েছে। সেই হুমকির কারণে মোদীর নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। খুনের হুমকি দেওয়া হয়েছে বিতর্কিত মন্তব্যকারী বর্তমানে বিজেপির বহিষ্কৃত নেতা নবীন জিন্দাল ও তাঁর পরিবারকে। রাজস্থানের এই ঘটনার (Udaipur killing) পর থেকেই গোয়েন্দা দফতর সুরক্ষা নিয়ে বিশেষ সতর্কতা জারি করেছে। যেকোনো ধরণের হিংসাত্মক ঘটনা এড়াতে সজাগ থাকার কথা বলা হয়েছে। রাজস্থান জুড়ে জারি করা হয়েছে ১৪৪ ধারা। নতুন করে হিংসাত্মক ঘটনা এড়াতে বন্ধ করা হয়েছে ইন্টারনেট পরিষেবা। মঙ্গলবার গ্রেফতার করা হয়েছে দুই অভিযুক্তকে। হত্যাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও উঠেছে জোরাল ভাবে।