বাড়ি ফেরার পথে দুর্ঘটনা, প্রাণ গেল ২ পুলিশ কর্মীর

0
24
accident

ভোজপুরঃ ছট পুজোর (chhath puja) মাঝে দুর্ঘটনা। প্রাণ গেল বিহার পুলিশের (bihar police) ২ কর্মীর। বিহারের ভোজপুরের ঘটনা। বাইকআরোহী ২ পুলিশ কর্মীকে পিষে দেয় একটি ট্রাক।

আরও পড়ুন : “কলকাতা আমার মনের খুব কাছের”, শ্যুটিং শেষে বিশেষ মুহূর্ত শেয়ার করলেন Anushka

- Advertisement -

কনস্টেবল সুশীল কুমার ঝা ও জগদীশ শাহ। ২৫ ও ২৬ বছরের বিহার পুলিশের ২ কর্মী ছট পুজো উপলক্ষে বাড়ি ফিরছিলেন। জাতীয় সড়ক দিয়ে বাইকে করে ফেরার পথে হঠাৎই বিপত্তি। জাতীয় সড়কে আরা শহরের কাছে বাইকটিকে ধাক্কা মারে দ্রুত গতিতে আসা একটি ট্রাক। রক্তাক্ত অবস্থা লুটিয়ে পড়েন দুই বাইক আরোহী। তড়িঘড়ি তাঁদের আনা হয় সদর হাসপাতালে। সেখানেই তাঁদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

আরও পড়ুন : “ওটা চশমা না ব্রা”, ‘টুকাই বাবু’র পোস্ট দেখে দ্বন্দ্বে ভুগছেন নেটিজেনরা

আরও পড়ুন : ডার্বির টিকিট বন্টন বিতর্ক নিয়ে এই সাফাই গাইলেন মোহনবাগান সচিব

বিহারের বক্সার জেলায় বিহার মিলিটারি পুলিশ ব্যাটিলিয়নে কর্মরত ছিলেন তাঁরা। নিহত পুলিশ কর্মী সুশীল কুমার ঝায়ের বাড়ি পশ্চিম চম্পারনে ও অপর পুলিশ কর্মী জগদীশ শাহের বাড়ি পূর্ব চম্পারনে। নিহত দুই পুলিশের পরিবারকে বিহার পুলিশের তরফে দুর্ঘটনার খবরটি জানান হয়েছে। এদিকে ছট পুজো (chhath puja) উপলক্ষে মেতে উঠেছে গোটা দেশ। কার্তিক মাসের শুক্লপক্ষের ষষ্ঠী তিথিতে পালিত হয় Chhath Puja। এই পুজো চার দিন ধরে পালিত হয়। এই সময় নারীরা ৩৬ ঘন্টা নির্জলা উপবাস করে থাকেন। সন্তানদের সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ু কামনা করে ভগবানের কাছে প্রার্থনা করে থাকেন। ছট পুজো উপলক্ষে ঘাটে ঘাটে চলে পবিত্র স্নান । স্নান শেষে নতুন বস্ত্র পরিধান করে সুস্বাদু নিরামিষ খাবার খান তাঁরা। ছট পুজো সূর্য ও তাঁর পত্নী ঊষা যিনি ছোটী মাঈ নামে পরিচিত, তাঁর প্রতি সমর্পিত হয়। ছট পুজোতে সূর্য ও ছোটী মাঈ-কে পৃথিবীতে জীবনের স্রোত বহাল রাখার জন্য ধন্যবাদ জ্ঞাপন ও আশীর্বাদ প্রদানের জন্য কামনা করা হয়। ছটে কোনও মূর্তি পূজা করা হয় না সূর্য এই পুজোর প্রধাণ আরাধ্য দেবতা।