দুই রাজনৈতিক নেতা একসঙ্গে কি করতে পারেন, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে জানালেন মমতা

0
31

চেন্নাই: আজ বিকেলেই চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  পৌঁছেছেন নির্দিষ্ট গন্তব্যে। চেন্নাইয়ে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের সঙ্গে দেখা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অ-বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে তৃণমূল সুপ্রিমোর কি কথা হয়েছে সেটাই তিনি জানিয়েছেন। বলেছেন দুই রাজনৈতিক নেতার মধ্যে ঠিক কি কি কথা হতে পারে।

সংবাদমাধ্যমের সামনে তিনি বলেছেন, “স্টালিন আমার ভাইয়ের মতো। আমি একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে এসেছি কিন্তু স্ট্যালিনের সঙ্গে দেখা না করে চলে যেতে পারতাম না। দুই রাজনৈতিক নেতা একসঙ্গে রাজনীতি ছাড়া অন্য বিষয়ে কথা বলতে পারেন, আমরা রাজনীতি নিয়ে কিছু আলোচনা করিনি।” ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে মমতার চেন্নাই সফর এবং মুখ্যমন্ত্রী স্টালিনের সঙ্গে সাক্ষাৎ নিয়ে রাজনৈতিক মহলের অন্দরে গুঞ্জন শুরু হয়েছিল। শোনা যাচ্ছিল তৃণমূল সুপ্রিমো নাকি বিজেপির বিরুদ্ধে শক্তিশালী জোট করতেই  তামিলনাডুর মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চেন্নাই যাচ্ছেন। তবেই সেই সমস্ত জল্পনাকে এদিন একেবারেই উড়িয়ে দিয়েছেন মমতা। বলেছেন তিনি পশ্চিমবঙ্গের রাজ্যপাল লা গণেশনের ভাইয়ের জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে শহরে গিয়েছেন। এর সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই।

- Advertisement -

 চেন্নাই থেকে মমতা আরও বলেছেন, “আমি কোনো রাজনৈতিক দল নিয়ে মন্তব্য করব না। আমি বাংলার রাজ্যপালের বড় ভাইয়ের জন্মদিনের অনুষ্ঠানে অংশ নিতে এসেছি। স্ট্যালিন জির সঙ্গে দেখা করা আমার কর্তব্য। দুই রাজনৈতিক নেতা যদি একসঙ্গে থাকেন, তাহলে আমরা কিছু কথা বলতে পারি। যা রাজনৈতিক নাও হতে পারে। জনগণের স্বার্থে তবে উন্নয়নের জন্য কিছু বা কিছু হতে পারে। আমি মনে করি উন্নয়ন রাজনৈতিক থেকে বড়।” তবে সফরের আগেই বাংলার মুখ্যমন্ত্রী বলেছিলেন, “আমি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিনের সঙ্গে দেখা করব তিনি আমার রাজনৈতিক বন্ধু। এটি একটি সৌজন্য সাক্ষাৎ কারণ আমি চেন্নাই যাচ্ছি। যখনই দু’জন রাজনৈতিক ব্যক্তি মিলিত হয় তখনই সম্পর্কিত বিষয়গুলি নিয়ে আলোচনা হয়। আমি সমস্ত আঞ্চলিক দলকে বিশ্বাস করি তারা ২০২৪ সালের নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে।” এই কথার পর থেকেই মমতার চেন্নাই সফর নিয়ে চর্চা শুরু হয়েছিল।