মাত্র ৬ মাসের অপেক্ষা, রেলপথে জুড়বে ত্রিপুরা-বাংলাদেশ

0
83
Rail service

খাস ডেস্ক: আর মাত্র ৬ মাসের অপেক্ষা! তারপরেই রেলপথে (Rail service) জুড়বে ত্রিপুরা-বাংলাদেশ। এমনটাই জানিয়েছেন বাংলাদেশের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তাছাড়াও রেলপথে (Rail service)  নতুন বছরেই যাত্রা শুরুর সম্ভাবনা রয়েছে বলে সূত্রে জানা গিয়েছে।

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/khaskhobor2020/

- Advertisement -

প্রসঙ্গত, ভারত-বাংলাদেশের মধ্যে ইতিমধ্যেই চালু হয়েছে বাস ও ট্রেন পরিষেবা। এই দুই দেশের মধ্যে রেলপথে (Rail service) মৈত্রী এক্সপ্রেস ঢাকা-কলকাতা রুটে এবং বন্ধন এক্সপ্রেস খুলনা-কলকাতা রুটে চলাচল করে। এছাড়াও উত্তরবঙ্গের সঙ্গে বাংলাদেশকে যুক্ত করেছে মিতালী এক্সপ্রেস। এরপরেই এবার ত্রিপুরা-বাংলাদেশের মধ্যেও রেলপথ (Rail service) শুরু হতে চলছে।

আরও পড়ুন-Shraddha Murder Case: জঙ্গল থেকে উদ্ধার হাড়গুলি শ্রদ্ধারই, বলছে DNA পরীক্ষার রিপোর্ট

জানা গিয়েছে, আর মাত্র কয়েকমাসের অপক্ষার পরেই শুরু হবে আগরতলা-আখাউড়া রেলপথ (Rail service)। নতুন বছর অর্থাৎ ২০২৩ সালের ৩০ জুনের মধ্যেই ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া-আগরতলা রেলপথ (Rail service) নির্মাণকাজ শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

প্রসঙ্গত, ভারতীয় অনুদানের নির্মিত হচ্ছে আখাউড়া-আগরতলা রেলপথ (Rail service) প্রকল্পটি। আগরতলা থেকে আখাউড়া পর্যন্ত বাংলাদেশ অংশের দৈর্ঘ্য ৬.৮ কিলোমিটার। এই রেলপথ (Rail service) প্রকল্পটি এখনও পর্যন্ত ৬৭ শতাংশ এগিয়েছে।