বন্যায় ভয়াবহ পরিস্থিতি ত্রিপুরায়, ৫ হাজারের বেশি বাসিন্দার আশ্রয় ত্রাণ শিবির

0
19

আগারতলা: টানা বর্ষণে জলমগ্ন গোটা ত্রিপুরা। অসম, মেঘালয়ের পাশাপাশি ত্রিপুরাতেও বন্যায় ভয়াবহ পরিস্থিতি। অতিভারী বৃষ্টিতে জলস্তর বাড়ছে হাওড়া নদীতে। যার ফলে হাওড়া নদীর আশেপাশের এলাকাও প্লাবিত হয়েছে। ইতিমধ্যেই ভারী বর্ষণের জেরে সতর্কতা জারি করেছে সরকার।

এই ভয়াবহ পরিস্থিতিতে প্লাবিত হয়েছে একাধিক জেলা। সরকারের তৎপরতায় খোলা হয়েছে ত্রাণ শিবির গুলি। বর্তমানে প্রায় ৫ হাজারেরও বেশি বাসিন্দারা আশ্রয় নিয়েছে ত্রাণ শিবিরে। যদিও প্রতিদিনের এই লাগাতার বৃষ্টিতে নাজেহাল ত্রিপুরাবাসী। জলমগ্ন গোটা আগরতলা। বন্ধ রয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠান। দুই দিন পরই আগরতলা সহ চারটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন। তার আগেই এই বন্যা পরস্থিতির জেরেই ব্যহত হচ্ছে প্রচার। যার জেরে চিন্তা ছড়িয়েছে রাজনৈতিক মহলেও।

- Advertisement -

ইতিমধ্যেই ত্রিপুরায় এই ভয়াবহ পরিস্থিতিতে একাধিক এলাকা পরিদর্শন করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। এপ্রসঙ্গে তিনি জানান, ‘এটা একটা প্রাকৃতিক বিপর্যয়। প্রকৃতির সামনে সকলেই অসহায়। যে সমস্ত নীচু এলাকা প্লাবিত হয়েছে সেই এলাকার বাসিন্দাদের উদ্ধারের কাজ চলছে। তাদের পাঠানো হচ্ছে ত্রাণ শিবিরে। পুরো বিষষয় টার ওপর সরকার নজর রাখছে। রাজ্যের যে বিপর্যয় মোকাবিলা ফান্ড আছে তার থেকেই সাহায্য করা হবে দুর্গতদের।’