দেশ জুড়ে মোদী সরকারের ৮ বছর পূর্তি উৎযাপন করতে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে বিশেষ বৈঠক করছেন নাড্ডা

0
102

নয়াদিল্লি: মোদী সরকারের দেশ শাসনের আট বছর পূর্ণ হতে চলল। বিজেপির এই সাফল্যকেই বড় করে দেশ করে পালন করার পরিকল্পনা করছে গেরুয়া। দেশের যে রাজ্যে বিজেপি তাঁদের প্রভাব বিস্তার করতে পারেনি সেখানেই পৌঁছে যেতে দল কর্তৃক পরিকল্পিত বিষয়ের আলোচনার জন্য বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার আজ বুধবার সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে একটি বৈঠক করার কথা রয়েছে। এমনটাই জানা গিয়েছে সূত্রে।

সূত্র জানিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং সহ শীর্ষ কেন্দ্রীয় মন্ত্রীরা দলের সদর দফতরে বৈঠকে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। এই বৈঠকের আগে, নাড্ডা প্রায় তুলনামূলকভাবে দুর্বল ৭৩ হাজার ভোট কেন্দ্রে বিজেপিকে শক্তিশালী করার জন্য একটি প্রচার শুরু করার সম্ভাবনা রয়েছে । এই বুথগুলির বেশিরভাগই দক্ষিণ ও পূর্ব রাজ্যে। ২০২৪ সালের লোকসভা নির্বাচনই বর্তমানে বিজেপির পাখির চোখ। ফের ক্ষমতায় আসার জন্য এখন থেকেই ময়াদানে নেমেছে পদ্ম শিবির। বিজেপি যে বুথে শক্তিশালী নয় সেখানে দলকে শক্তিশালী করার জন্য একটি ব্লুপ্রিন্ট তৈরি করতে বিজেপি ইতিমধ্যেই সহ-সভাপতি বৈজয়ন্ত পাণ্ডার নেতৃত্বে একটি কমিটি তৈরি করেছে।

আরও পড়ুন- ৬ বছরে প্রথম, অভ্যন্তরীণ স্টক বৃদ্ধি করতে চিনি রপ্তানি সীমাবদ্ধ করল কেন্দ্র

জয়পুরে পদাধিকারীদের সাম্প্রতিক বৈঠকে, বিজেপি ঘোষণা করেছিল যে সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীরা নরেন্দ্র মোদী সরকারের আট বছর পূর্তি উপলক্ষে সারা দেশে গ্রামে গ্রামে যাবেন এবং কল্যাণমূলক প্রকল্পগুলির বিষয়ে প্রতিক্রিয়া নেবেন। বিজেপি ৩০ মে থেকে ১৫ জুন পর্যন্ত মোদী সরকারের বার্ষিকী উদযাপন করবে ‘পরিষেবা, সুশাসন এবং গরীব কল্যাণ’ থিমে। সূত্রের মতে, প্রতিটি মন্ত্রী পৌঁছানোর অনুশীলনের অংশ হিসাবে চারটি লোকসভা কেন্দ্র বরাদ্দ করবেন এবং মোদী সরকারের কল্যাণমূলক প্রকল্পগুলি সম্পর্কে জানতে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ করবেন। উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকার ৩০ মে কেন্দ্রে তার আট বছর পূর্ণ করবে। এই কারণেই দলটি বিভিন্ন কর্মসূচি পালন করে সারা দেশে গ্র্যান্ড স্তরে উদযাপন করার পরিকল্পনা করেছে।