এবার অগ্নিপথের বিরুদ্ধে পথে নামছে সংযুক্ত কিষাণ মোর্চা 

0
23

নয়াদিল্লি : সংযুক্ত কিষাণ মোর্চা (SKM), কৃষক ইউনিয়ন, প্রাক্তন চাকুরীজীবী এবং যুবকদের একটি সম্মিলিত সংগঠন কেন্দ্রীয় সরকারের নতুন সামরিক নিয়োগ প্রকল্প, অগ্নিপথের বিরুদ্ধে ৭ অগাস্ট রবিবার দেশব্যাপী প্রচার শুরু করবে। তারা ‘জয় জওয়ান জয় কিষান’ ঘোষণা করেছে। এই অভিযানের সূচনা উপলক্ষে ৭ অগাস্ট থেকে ১৪ অগাস্টের মধ্যে নির্বাচিত স্থানে সম্মেলন হবে।

আরও পড়ুন : RSS : বিদেশে বসবাসকারী কর্মীদের বিশেষ বার্তা দিলেন মোহন ভাগবত 

- Advertisement -

“অগ্নিপথ প্রকল্পটি জাতীয় নিরাপত্তা, সশস্ত্র বাহিনী, বেকার যুবক এবং কৃষক পরিবারের জন্য বিপর্যয়কর। যতক্ষণ না এই স্কিম প্রত্যাহার করা হবে ততক্ষণ পর্যন্ত অগ্নিপথের বিরুদ্ধে সংগ্রাম চলবে,” বলেছেন এসকেএম৷ সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন মেজর জেনারেল সতবীর সিং, এসএম (অব), গ্রুপ ক্যাপ্টেন ভি কে গান্ধী (অবসরপ্রাপ্ত), ইউনাইটেড ফ্রন্ট অফ এক্স-সার্ভিসম্যানের পক্ষে, হান্নান মোল্লা, রাকেশ টিকায়েত এবং যোগেন্দ্র যাদব সংযুক্ত কিষাণ মোর্চার পক্ষে। “অগ্নিপথ স্কিম ‘সশস্ত্র বাহিনীতে নিয়মিত, স্থায়ী নিয়োগের পরীক্ষিত এবং পরীক্ষিত পদ্ধতির অবসান ঘটিয়েছে। এর অর্থ হবে সশস্ত্র বাহিনীর আকারে বর্তমান অনুমোদিত শক্তি ১৪ লক্ষ থেকে মাত্র সাত লক্ষে হ্রাস করা।

আরও পড়ুন : রাউত পত্নীকে প্রায় নয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করল ইডি 

“প্রস্তাবিত ‘সর্বভারতীয়, সমস্ত শ্রেণীর নিয়োগ’ পাঞ্জাব, হরিয়ানা, হিমাচল, উত্তরাখণ্ড, পশ্চিম উত্তরপ্রদেশ এবং পূর্ব রাজস্থানের মতো অঞ্চলগুলির অংশকে মারাত্মকভাবে হ্রাস করবে যে সব অঞ্চলগুলি প্রজন্মের পর প্রজন্ম সশস্ত্র বাহিনীতে অবদান রেখেছে, রেজিমেন্টের মনোবলকে প্রভাবিত করার পাশাপাশি” বক্তব্য কৃষক সংগঠনের।