এবার বামফ্রন্টের সেঞ্চুরি করার ডাক দিলেন পিনারাই বিজয়ন 

0
47

খাস খবর ডেস্ক : কেরল ৩১ মে একটি উপনির্বাচনের সম্মুখীন হবে যেখানে সিপিএম নেতৃত্বাধীন সরকার এই মেয়াদে রাজ্যে ১০০ আসনে পৌঁছতে পারে। এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে থ্রিক্কাকারা আসনে, বিধানসভা আসনটি যা ক্যান্সারের কারণে ইউডিএফ প্রবীণ নেতা পিটি থমাসের মৃত্যুর পরে শূন্য হয়েছিল।

আরও পড়ুন : একদা সতীর্থ প্রশান্ত কিশোরের রাজনৈতিক দল গঠনের বিষয়ে কি বললেন নীতিশ 

- Advertisement -

কংগ্রেস নেতৃত্বাধীন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডিএফ) ইতিমধ্যেই প্রার্থীর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে এবং ঘোষণা করেছে। প্রয়াত পিটি থমাসের স্ত্রী ও সমাজকর্মী উমা থমাস এখানে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এই পদক্ষেপটি দলের অভ্যন্তরে মতামতকে বিভক্ত করেছে, কংগ্রেস নেতা কেভি থমাস, পিটি থমাসের ঘনিষ্ঠ পারিবারিক বন্ধু, প্রার্থীকে উন্নয়ন-সমর্থক এবং রাজনৈতিকভাবে উপযুক্ত কেউ হওয়া উচিত বলে বজায় রেখেছেন। এই নির্বাচনে মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ডাক দিয়েছেন দলকে সেঞ্চুরি করার, অর্থাৎ এই আসন জিতে ১০০ আসনে যাতে পৌছায় বামফ্রন্ট সরকার। 

আরও পড়ুন : সিপিএম নামছে ফুটবল মাঠে, অপেক্ষায় রামলীলা ময়দান 

ইতিমধ্যে, সিপিএম একজন প্রার্থীর বিষয়েও সিদ্ধান্ত নিয়েছে – কে এস অরুণ কুমার, যিনি দলের যুব নেতা এবং থ্রিক্কাকারা নির্বাচনী এলাকায় বিতর্কিত সিলভারলাইন প্রকল্পের সাফল্যগুলিকে যোগাযোগ করার জন্য সিপিএমের প্রচেষ্টার অগ্রভাগে রয়েছেন। শীঘ্রই প্রার্থী নির্ধারণ করবে বিজেপি। আম আদমি পার্টি এবং রাজ্য দল টুয়েন্টি টুয়েন্টি একসঙ্গে এখানে প্রার্থী দিতে পারে বলেও জল্পনা রয়েছে।