ভরসা সেই গেহলট, বুড়ো হারেই ভেল্কি দেখালেন জাদুকর পুত্র 

0
203
Ashok Gehlot

খাস খবর ডেস্ক : রাজনীতি সম্ভাবনার শিল্প, বুড়ো হাড়েও ভেল্কি দেখান যে যায় তা ফের প্রমাণ করলেন অশোক গেহলট। অনেকে বলছেন তিনি নাকি রাজনীতির জাদুকর কারণ একের পর এক কঠিন পরীক্ষায় হাত শিবিরের ভরসা সর্দারপুরার বিধায়ক। একাত্তর বছর বয়সী মুখ্যমন্ত্রী বর্তমানে সর্বভারতীয় রাজনীতিতে কংগ্রেসের একমাত্র ভরসা। 

আরও পড়ুন : রাজ্যসভা নির্বাচনে ব্যাপক ধাক্কা খেল জোট 

- Advertisement -

অশোক গেহলটের বাবা ছিলেন একজন জাদুকর, বাবু লক্ষ্মণ সিং গেহলট। তিনি বিভিন্ন মেলায় জাদু দেখাতে যেতেন, তাঁর সঙ্গে যেত ছোট্ট অশোক। অনেকে বলেন সেই থেকেই জাদুবিদ্যা শিখেছেন অশোক গেহলট, যা তিনি বর্তমানে প্রয়োগ করে চলেছেন রাজনীতির অঙ্গনে। মুখ্যমন্ত্রী হওয়ার পথও তাঁর সহজ ছিল না, এমনকি মুখ্যমন্ত্রী হওয়ার পরেও শচীন পাইলটের মতো বিদ্রোহী নেতার থেকে সরকারকে ধরে রাখা, আবার যখন তিনি মুখ্যমন্ত্রী ছিলেন না, তখন ২০১৭ সালে গুজরাটের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের পর্যবেক্ষক ছিলেন। সেই সময়ে গুজরাটে কার্যত বিজেপির ঘাড়ে নিঃশ্বাস ফেলেছিল কংগ্রেস। 

আরও পড়ুন : রাজস্থানে রাজ্যসভা নির্বাচনে পরাজিত সুভাষ চন্দ্র 

সারা দেশে যখন কংগ্রেস ক্ষয়িষ্ণু, নেতৃত্বের কাজ নিয়েও উঠছে প্রশ্ন, তারপরেও অশোক গেহলট কিন্তু কোনওদিন গান্ধী পরিবারের পাশ থেকে সরে দাঁড়াননি। শুক্রবারের রাজ্যসভা নির্বাচনে দলের তিন প্রার্থীকেই শেষ পর্যন্ত জিতিয়ে আনলেন শুধু তিনি। দিল্লির কংগ্রেসের মুখপাত্ররা রাজ্যসভায় জিততে তাকিয়ে থাকেন অশোক গেহলটের মুখের দিকে। মিডিয়া ব্যারন সুভাষ চন্দ্রের মতো হেভিওয়েটের মুখ থেকে রাজ্যসভার আসন ছিনিয়ে নিয়ে দলীয় প্রমোদ তেওয়ারীকে জিতিয়ে এনেছেন অশোক গেহলট। অনেকেই বলছেন প্রণব মুখোপাধ্যায়ের পর কংগ্রেসের ক্রাইসিস ম্যানেজার অশোক গেহলট।