“এনসিপি এআইএমআইএম-এর সঙ্গে জোটের দিকে ঝুঁকছেনা”, বলেছেন Sharad Pawar 

0
14
Sharad Pawar

পুনে : এআইএমআইএম সাংসদ ইমতিয়াজ জলিল শিবসেনার নেতৃত্বাধীন ত্রিপক্ষীয় মহা বিকাশ আঘাদি (এমভিএ) এর সঙ্গে জোটের প্রস্তাব দেওয়ার একদিন পরে, এনসিপি সভাপতি শরদ পাওয়ার (Sharad Pawar) রবিবার বলেছেন যে তার দল এআইএমআইএম-এর সঙ্গে জোট করার দিকে ঝুঁকছে না। শিবসেনা ইতিমধ্যে জলিলের জোটের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

আরও পড়ুন : “দেশকে আবার ভাগ করার চেষ্টা করা হচ্ছে” বিজেপির বিরুদ্ধে তোপ দেগে বললেন মেহবুবা 

“আমি এই বিবৃতিটি (ইমতিয়াজ জলিলের) সম্পর্কে পড়ছি তবে আমি স্পষ্ট করতে চাই যে এটি আমাদের দলের অবস্থান নয় (এআইএমআইএমের সঙ্গে মিত্র করার জন্য),” শরদ পাওয়ার পুনে জেলার বারামতিতে সাংবাদিকদের বলেছেন। “তারা (এআইএমআইএম) জোটের বিষয়ে কথা বলতে পারে তবে তারা যে দলগুলির কথা বলছে তাদের প্রথমে এই জাতীয় প্রস্তাব গ্রহণ করা উচিত,” বলেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। পাওয়ার বলেছেন যদিও এআইএমআইএম (অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমীন) রাজ্য স্তরে একটি জোট করার প্রস্তাব করেছে, তবে এই জাতীয় জোট গঠনের জন্য রাজনৈতিক দলগুলির জাতীয় কমিটি দ্বারা অনুমোদিত হতে হবে।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করুন: https://apps.apple.com/us/app/khas-khobor/id1611881040

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/khaskhobor2020

অন্য একটি অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, শরদ পাওয়ার আরেকটি পুনে বিমানবন্দরের বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে সম্ভাব্য বৈঠকের কথা বলেন, যার অবস্থান এখনও চূড়ান্ত করা হয়নি। এআইএমআইএম সাংসদ জলিল শনিবার ঔরঙ্গাবাদে বলেছিলেন যে তাঁর দলকে ভুলভাবে বিজেপির ‘বি’ দল হিসাবে অভিহিত করা হয়েছিল। “বিজেপিকে এককভাবে পরাজিত করার জন্য তাদের (শিবসেনা) কোনও শক্তি অবশিষ্ট নেই। সেইজন্য তাদের কংগ্রেস এবং এনসিপির সমর্থন প্রয়োজন। আমি প্রস্তাব দিই যে আসুন (তিন চাকার) অটোরিকশাতে আরেকটি চাকা যুক্ত করি এবং এটিকে একটি করে তুলুন আরামদায়ক গাড়ি। আমরা সেই কর্পোরেটরকে বহিষ্কার করেছি যিনি ‘বন্দেমাতরম’ (ঔরঙ্গাবাদ পৌর কর্পোরেশনে) গাওয়ার বিরোধিতা করেছিলেন এবং তিনি এখন এনসিপিতে যোগ দিয়েছেন,” তিনি একটি মারাঠি নিউজ চ্যানেলকে বলেছিলেন।