দীর্ঘ প্রতীক্ষার অবসান, চালু হতে চলেছে মিতালী এক্সপ্রেস

0
105

খাস খবর ডেস্ক: দুই বাংলার মানুষের জন্য সুখবর। আর অপেক্ষা করার দরকার নেই। অবশেষে ১ জুন থেকে চালু হতে চলেছে এনজেপি-ঢাকা ক্যান্টনমেন্ট রুটের মিতালী এক্সপ্রেস। এবার তার টিকিট বিক্রিও শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন: শিবপালের মুখে যোগীর প্রশংসা, জল্পনায় রাজনৈতিক মহল 

- Advertisement -

জানা যাচ্ছে, কেন্দ্রীয় রেলমন্ত্রী ও বাংলাদেশের রেলমন্ত্রী মিতালী এক্সপ্রেসের উদ্বোধন করবেন। তবে অন্যান্য ট্রেনের মত এই ট্রেনে অনলাইন টিকিট কাটা যাবে না। টিকিট পাওয়া যাবে ঢাকা, চট্টগ্রাম, চিলাহাটি স্টেশনে। ভারতে টিকিট পাওয়া যাবে কলকাতায় এবং নিউ জলপাইগুড়ি স্টেশনে।

ঢাকা থেকে এই ট্রেন নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে প্রতি সোম এবং বৃহস্পতিবার। নিউ জলপাইগুড়ি থেকে ঢাকা অভিমুখে এই ট্রেন ছাড়বে বুধবার এবং রবিবার। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ট্রেন ছাড়ার সময় সীমা দুপুর ১২ টা বেজে ১০ মিনিট বাংলাদেশের ঢাকা থেকে ট্রেন ছাড়ার সময় রাত ১০টা বেজে ৩০মিনিট ।

এই ট্রেনে মোট দশটি কোচ থাকবে। যার মধ্যে ফার্স্ট এসি সহ এসি চেয়ার কোচ এর সংখ্যা আটটি। পাঁচ বছরের নিচে বয়সীদের ক্ষেত্রে টিকিটের উপর মোট ৫০% ছাড় দেওয়া হবে। ফার্স্ট এসির ভাড়া ৪,৯০৫ টাকা, এসি চেয়ারকারের ভাড়া ধার্য করা হয়েছে ৩,৮০৫ টাকা। লাগেজ বহনের ক্ষেত্রে নির্দিষ্ট ওজন করা হয়েছে। মিতালী এক্সপ্রেসের যাত্রাপথের বেশিরভাগ অংশ বাংলাদেশের হবে, ভারতের যাত্রা পথের পথ ৬৯ কিলোমিটার মাত্র। যাত্রীদের নিরাপত্তার ক্ষেত্রে উপযুক্ত ব্যবস্থা থাকবে, এছাড়া যাত্রীরা যাতে সবরকম পরিষেবা পান এই বিষয়ে নজর দেওয়া হবে।