জেলে পুলিশের কাছ থেকে খুনের হুমকির সম্মুখীন হয়েছিলেন, অভিযোগ আজম খানের 

0
36

রামপুর : সমাজবাদী পার্টির নেতা আজম খান, যিনি সম্প্রতি জেল থেকে মুক্তি পেয়েছেন, অভিযোগ করেছেন যে একজন পুলিশ তাকে হুমকি দিয়েছিলেন যে আজম খানকে গুলি করে মাটিতে পুঁতে দেবেন। আজম খানের এই অভিযোগ সামনে আসার পর থেকে আলোড়ন পড়ে গিয়েছে দেশের রাজনৈতিক মহলে।  

আরও পড়ুন : বিচ্ছিন্নতাবাদী শক্তিগুলিকে উৎসাহিত করছেন রাহুল, বিস্ফোরক হিমন্ত বিশ্ব শর্মা 

“যখন একজন ইন্সপেক্টর জেলে হুমকি দিতে পারেন, আন্ডারগ্রাউন্ডে চলে যান, আপনার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে, আপনি মৃত্যুর সম্মুখীন হতে পারেন, তখন এই ধরনের বিপদের মুখে আমার যাত্রা কী তা বলা কঠিন,” আজম খান বলেন। প্রবীণ এসপি নেতা ২৭ মাস পর ২০মে উত্তরপ্রদেশের সীতাপুর জেল থেকে বেরিয়ে আসেন, সুপ্রিম কোর্ট তাকে প্রতারণার মামলায় অন্তর্বর্তীকালীন জামিন দেওয়ার একদিন পরে। আজম খানের বিরুদ্ধে জমি দখলসহ ৮৮টি মামলা ছিল।

আরও পড়ুন : কেন্দ্র ধোঁকা দিচ্ছে মানুষকে, অভিযোগ গেহলটের 

বিচারপতি এল নাগেশ্বর রাও-এর নেতৃত্বে সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ আজম খানকে দুই সপ্তাহের মধ্যে নিয়মিত জামিনের জন্য দাখিল করার নির্দেশ দেয় এবং ট্রায়াল কোর্টকে শীর্ষ আদালতের কোনও পর্যবেক্ষণের দ্বারা প্রভাবিত না হয়ে যোগ্যতার ভিত্তিতে সিদ্ধান্ত নিতে বলে। উত্তরপ্রদেশ সরকার এর আগে আজম খানের জামিনের আবেদনে আপত্তি জানিয়েছিল এবং তাকে “জমি মাফিয়া” এবং “অভ্যাসগত অপরাধী” বলে অভিহিত করেছিল। শীর্ষ আদালত এর আগে খানের জামিন আবেদনের শুনানির বিলম্ব নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিল, বলেছিল যে এটি “বিচারের প্রতারণা”।