জ্ঞানবাপী মসজিদে ঢুকে শিবলিঙ্গ পুজো করতে চান বিশ্বনাথ মন্দিরের মোহন্ত

0
48

খাস খবর ডেস্ক: সারা দেশে আগুন জ্বলছে। এই অবস্থায় আজ সোমবার বারাণসী জেলা আদালতে জ্ঞানবাপী মসজিদ মামলার প্রথম শুনানি। আর এখনও পর্যন্ত যে খবর ভেসে আসছে, তাতে এদিনের পর পরিস্থিতি আরও উত্তপ্ত হওয়ার প্রবল সম্ভাবনা।

আরও পড়ুন: রাশিয়ার জন্যই এক চূড়ান্ত খাদ্য সংকট দেখা দিতে চলেছে, প্রমাণ দিলেন জেলেনস্কি

- Advertisement -

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

জ্ঞানবাপী মসজিদের ঠিক পাশেই কাশীর বিখ্যাত বিশ্বনাথ মন্দির। জানা যাচ্ছে, কাশী বিশ্বনাথ মন্দিরের মোহন্ত আচার্য্য আদালতের কাছে বিশেষ আবেদন জানাবেন। যাতে আদালতের তরফে হিন্দু পক্ষকে জ্ঞানবাপী মসজিদে ঢুকে শিবলিঙ্গ পুজো করার অনুমতি দেওয়া হয়। এ বিষয়টি নিয়ে রীতিমত মামলা-ই করতে চলেছেন বিশ্বনাথ মন্দিরের মোহন্ত। পাশাপাশি সমীক্ষা রিপোর্ট ফাঁসের বিষয়ে আইনি পদক্ষেপের-ও দাবি জানানো হবে বলে খবর।

হিন্দু পক্ষের দাবি, নন্দীর সামনের দেওয়ালটি ভেঙে ফেলা উচিত। উল্টোদিকে মুসলিম পক্ষের যুক্তি, যাকে ‘শিবলিঙ্গ’ দাবি করা হচ্ছে, আসলে সেটি একটি ফোয়ারা। যা থেকে জল বেরোত অতীতে। হিন্দু পক্ষের দাবি, মসজিদের মধ্যে যে মন্দিরের যে সমস্ত নিদর্শন পাওয়া গিয়েছে, সেগুলিকে সামনে রেখে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া উচিত। অন্যদিকে মুসলিম পক্ষের যুক্তি, পবিত্র মসজিদে কোনও নাশকতা বা তদন্ত করা উচিত নয়।

এই অবস্থায় সুপ্রিম কোর্ট বারাণসী জেলা আদালতকে ৮ সপ্তাহের মধ্যে শুনানি শেষ করার নির্দেশ দিয়েছে। এই অবস্থায় জেলা জজ অজয় ​​কুমার বিশ্বেশের এজলাসে আজ প্রথম শুনানি। মাত্র ২ মাস হাতে থাকায় প্রতিদিনই মামলার শুনানি করা যেতে পারে বলে ধারণা করছে সংশ্লিষ্ট মহল।