শাহের সঙ্গে অভিযুক্ত অফিসারের ছবি সামনে আনায় গ্রেফতার চলচ্চিত্র নির্মাতা 

0
61

আহমেদাবাদ : গুজরাট পুলিশ চলচ্চিত্র নির্মাতা অবিনাশ দাসের বিরুদ্ধে ঝাড়খণ্ড ক্যাডারের আইএএস অফিসার পূজা সিংগালের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের একটি ছবি শেয়ার করার জন্য অভিযুক্ত করেছে, যিনি সম্প্রতি একটি অর্থ পাচারের মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট দ্বারা গ্রেফতার হয়েছেন, একজন কর্মকর্তা বলেছেন।

আরও পড়ুন : রাহুলের মন্তব্যে বিড়ম্বনায় কংগ্রেস, পরিস্থিতি সামাল দিতে আসরে থারুর 

আহমেদাবাদ পুলিশের ডিটেকশন অফ ক্রাইম ব্রাঞ্চের পুলিশ ইন্সপেক্টর এইচ এম ব্যাস জানিয়েছেন, অবিনাশ দাস ৮ মে টুইটারে ছবিটি শেয়ার করেছেন। ছবিটি পাঁচ বছর আগে একটি পাবলিক ইভেন্টে অমিত শাহ এবং পূজা সিংগালকে দেখায়, কিন্তু দাস মানুষকে বিভ্রান্ত করতে এবং মন্ত্রীর খ্যাতির মানহানি করার জন্য এটি টুইট করেছিলেন, কর্মকর্তা বলেছেন।

আরও পড়ুন : নজিরবিহীন ঘটনা, হাইকোর্টে হোয়াটসঅ্যাপের মাধ্যমে হল মামলার শুনানি

অবিনাশ দাসের বিরুদ্ধে ১৭ মার্চ তার ফেসবুক অ্যাকাউন্টে তিরঙ্গা পরা একজন মহিলার একটি মর্ফ করা ছবি পোস্ট করে জাতীয় পতাকার অবমাননার অভিযোগ আনা হয়েছে, কর্মকর্তা বলেছেন। ৮ মে টুইটার পোস্টের জন্য দাসের বিরুদ্ধে IPC ৪৬৯ (জালিয়াতি) এবং IT আইনের ৬৭ ধারার অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে, তিনি বলেছেন। দাসের বিরুদ্ধে ১৭ মার্চের ফেসবুক পোস্টের জন্য জাতীয় সম্মানের অপমান প্রতিরোধ আইন এবং আইটি আইনের ধারার অধীনেও অভিযোগ আনা হয়েছে, কর্মকর্তা যোগ করেছেন। ইডি বুধবার ঝাড়খণ্ডের খনির সেক্রেটারি সিংগালকে ১০০ দিনের কাজের তহবিলের অপসারণের সঙ্গে জড়িত অর্থ পাচারের একটি মামলায় গ্রেফতার করেছে এবং  সিংগালের সঙ্গে জড়িত একজন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের বাড়ি থেকে ১৮ কোটি টাকারও বেশি নগদ বাজেয়াপ্ত করেছে।