কেন্দ্রের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর বিরুদ্ধে যাওয়া উচিত নয়, মোদীর উপস্থিতিতেই বললেন বিজয়ন 

0
25

নয়াদিল্লি : কেন্দ্রের সংবিধানের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর বিরুদ্ধে যাওয়া উচিত নয় এবং এর সমসাময়িক তালিকায় তালিকাভুক্ত বিষয়গুলির উপর আইন প্রণয়ন করা উচিত রাজ্যগুলির সঙ্গে পরামর্শ করে, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (pinarayi vijayan) রবিবার বলেছেন। পিনারাই বিজয়ন বলেন যে কেন্দ্রীয় সরকারের উচিত সংবিধানের রাজ্য তালিকায় থাকা বিষয়গুলিতে আইন প্রণয়ন করা থেকে বিরত থাকা।

আরও পড়ুন : বিহারে ক্রমেই দ্বন্দ্ব বাড়ছে বিজেপি ও নীতীশের মধ্যে 

- Advertisement -

তিনি দিল্লির রাষ্ট্রপতি ভবন সাংস্কৃতিক কেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উপস্থিত ছিলেন NITI আয়োগের সপ্তম পরিচালনা পরিষদের সভায় বক্তব্য রাখছিলেন। কেন্দ্রকে যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে “চ্যালেঞ্জ” না করার কথা বলার পাশাপাশি, পিনারাই বিজয়ন বলেন যে কেরলের ক্রেডিট-সীমা বাড়ানোর জন্য পদক্ষেপ নেওয়া উচিত কারণ এটি এখনও করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সমস্যা থেকে পুনরুদ্ধার হয়নি।

আরও পড়ুন : ‘CBI না জেনেই ডেট দিয়েছে’, সোমবার নিজাম প্যালেস নয় SSKM যাচ্ছেন অনুব্রত…

তিনি আরও বলেন যে দক্ষিণের রাজ্য ক্ষমতার বিকেন্দ্রীকরণের অংশ হিসাবে স্থানীয় স্ব-শাসক সংস্থাগুলির কাছে সংবিধানের একাদশতম এবং দ্বাদশতম তফসিলে উল্লিখিত পঞ্চায়েত এবং পৌরসভা সম্পর্কিত বিষয়গুলি অর্পণ করেছে। তাই কেন্দ্রের একত্রিত তহবিল বিতরণের সময় এই দিকটিও বিবেচনা করা উচিত। তিনি এক কিলোমিটার প্রশস্ত ইকো-সংবেদনশীল অঞ্চল (ESZ) বজায় রাখার জন্য সুপ্রিম কোর্টের নির্দেশের আইনি সমাধানের প্রয়োজনীয়তার বিষয়েও কথা বলেছেন।