কেন্দ্র ধোঁকা দিচ্ছে মানুষকে, অভিযোগ গেহলটের 

0
32
Who should be the next Congress president, said Ashok Gehlot Ahead Of Big Meet

জয়পুর : রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট রবিবার কেন্দ্রীয় সরকারকে জ্বালানির দামে সাম্প্রতিক হ্রাসের বিষয়ে আক্রমণ করে এটিকে সাধারণ মানুষকে “প্রতারণা” করার একটি কৌশল বলেছেন। তিনি কেন্দ্রকে রাজ্যগুলির উপর অতিরিক্ত আবগারি শুল্ক আরোপ করার অভিযোগও করেছেন যা “কেন্দ্রীয় সরকারের অ্যাকাউন্টে যায়”।

আরও পড়ুন : বিচ্ছিন্নতাবাদী শক্তিগুলিকে উৎসাহিত করছেন রাহুল, বিস্ফোরক হিমন্ত বিশ্ব শর্মা 

কেন্দ্রের দ্বারা সাম্প্রতিক পেট্রোল এবং ডিজেলের দাম কমানোর প্রতিক্রিয়া জানিয়ে গেহলট বলেছেন, “ইউপিএ সরকারের সময় আবগারি শুল্ক ছিল ১০ টাকা, যা তারা (বিজেপি সরকার) বাড়িয়ে ৩২ টাকা করেছে। রাজ্যগুলিরও তাদের অংশ ছিল কিন্তু এখন তারা অতিরিক্ত আবগারি শুল্ক আরোপ করেছে এবং সমস্ত অর্থ কেন্দ্রীয় সরকারের অ্যাকাউন্টে যায়,” তিনি অভিযোগ করেন। জ্বালানির দাম নিয়ন্ত্রণে নির্বাচন ব্যবহার করার জন্য বিজেপির উপর আক্রমণ শুরু করে তিনি বলেন, “পেট্রোল-ডিজেলের দাম ক্রমাগত বাড়ছে, কিন্তু উত্তরপ্রদেশ নির্বাচন ঘোষণার সঙ্গে সঙ্গে তা বন্ধ হয়ে গিয়েছে। নির্বাচন শেষ হলে, দাম আবার বাড়তে শুরু করে।”

আরও পড়ুন : মোদীকে স্বাগত জানাতে টোকিওতেও উঠল “ভারত মাতা কি জয়” স্লোগান 

“তারা প্রায় ১০ টাকা প্রতি লিটার দাম বাড়িয়েছে এবং ৮-৯ টাকা কমিয়েছে। এটি সাধারণ মানুষকে ধোঁকা দেওয়ার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে” বলেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী। গেহলটের এই মন্তব্যের একদিন পরেই সরকার পেট্রোলের উপর আবগারি শুল্ক প্রতি লিটারে ৮ টাকা এবং ডিজেলের উপর লিটার প্রতি ৬ টাকা করে কমিয়েছে যা উচ্চ জ্বালানীর দামের সঙ্গে জড়িত গ্রাহকদের স্বস্তি দিতে যা মুদ্রাস্ফীতিকেও রেকর্ড উচ্চতায় ঠেলে দিয়েছে।