শরদ পাওয়ারের বক্তব্য বিকৃত করার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে 

0
63

মুম্বাই : জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি বৃহস্পতিবার এনসিপি প্রধান শরদ পাওয়ারের বক্তৃতার একটি সম্পাদিত সংস্করণ ভাগ করে নেওয়ার জন্য বিজেপির মহারাষ্ট্র ইউনিটের নিন্দা করেছে। এই মুহূর্তে এই বিষয়টিকে কেন্দ্র করে আন্দোলিত হচ্ছে মহারাষ্ট্রের রাজনীতি। 

আরও পড়ুন : পাকিস্তানের সাধারণ মানুষের সঙ্গে ভারতের সম্পর্ক নিয়ে বিস্ফোরক ব্যাখ্যা দিলেন পাওয়ার 

মহারাষ্ট্র বিজেপির টুইটার হ্যান্ডেল, বুধবার শরদ পাওয়ারের বক্তৃতার একটি ছোট ভিডিও শেয়ার করেছে এবং দাবি করেছে যে “নাস্তিক শারদ পাওয়ার সবসময় হিন্দু ধর্মকে ঘৃণা করতেন” এবং এই ধরণের অবস্থান না নিয়ে তিনি তার রাজনৈতিক সাফল্য অর্জন করতেন না। কিছু সামাজিক মাধ্যম ব্যবহারকারী উল্লেখ করেছেন যে এটি একটি সম্পাদিত ভিডিও এবং পাওয়ার আসলে জওহর রাঠোডের একটি কবিতার উল্লেখ করছিলেন যা বর্ণবাদ এবং অস্পৃশ্যতার সমস্যা নিয়ে কাজ করে।

আরও পড়ুন : রাজ্যসভায় আরও শক্তিশালী হতে চলেছে গেরুয়া শিবির 

এনসিপি নেতা এবং রাজ্যের আবাসন মন্ত্রী জিতেন্দ্র আওহাদ বৃহস্পতিবার এটি পুনর্ব্যক্ত করেছেন এবং বলেছেন যে মহারাষ্ট্রের “ঐতিহ্যকে অস্বীকার করার উত্তরাধিকার রয়েছে যা ৫০০০ বছরেরও বেশি সময় ধরে মানুষকে দাস করে রেখেছে”। তিনি বলেন, “যারা পাওয়ারের সমালোচনা করেন, তাদের ভুলে যাওয়া উচিত নয়।” কংগ্রেস নেতা শচীন সাওয়ান্ত বলেছেন, “মনুর অনুসারীরা বিভিন্ন সাধু এবং তাদের পশ্চাদপসরণমূলক ধর্মীয় অনুশীলনের বিরোধিতা বুঝতে পারবে না। তুকারাম এবং জানাবাইয়ের মতো সাধুরা স্পষ্টভাবে বিভিন্ন ঐতিহ্যের বিরোধিতা করেছিলেন”।