পড়ুয়াদের আগেই স্কুলে হাজির হতে হবে শিক্ষক-শিক্ষিকাদের, নয়া নিয়ম জারি এই রাজ্যে

0
25
school education

খাস ডেস্ক : নিয়ম, অনুশাসন মেনেই স্কুল পড়ুয়াদের পড়াশোনা এগিয়ে নিয়ে যেতে হয়। নির্দিষ্ট পোশাকে, নির্দিষ্ট সজ্জায় সজ্জিত হয়ে একরাশ নিয়ম মেনে তবেই স্কুলে যাওয়া সম্ভব। অনুশাসন না মানলেই কড়া পদক্ষেপ নেন স্কুল কর্তৃপক্ষ। এবার স্কুলের পড়ুয়ারাই নয় শিক্ষক-শিক্ষিকাদের অনুশাসনে বেঁধে দিল এই রাজ্যের সরকার। যোগী সরকারের নয়া নিয়মে এবার শিক্ষক-শিক্ষিকাদের মানতে হবে এই নিয়ম।

শুক্রবার যোগী সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, ছাত্রছাত্রীরা স্কুলে পৌঁছনোর আগে হাজির হতে হবে স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের। আর পড়ুয়ারা স্কুল ছেড়ে যখন বেরোবে তার পরে বেরোতে পারবেন শিক্ষক-শিক্ষিকারা। ছাত্রছাত্রীদের স্কুলে পৌঁছনোর ১৫ মিনিট আগে পৌছতে হবে শিক্ষক-শিক্ষিকাদের। আর তাদের স্কুল থেকে বেরোনোর আধ ঘন্টা পরে বেরোতে পারবেন শিক্ষক-শিক্ষিকারা।

- Advertisement -

যোগী আদিত্যনাথের সরকার এই ঘোষণা করেছে। এই সিদ্ধান্তের মূল কারন হিসেবে জানানো হয়েছে, যাতে স্কুলে প্রত্যহ শিক্ষিক-শিক্ষিকারা উপস্থিত থাকেন সেই কারণে কড়া ব্যবস্থার অঙ্গ হিসেবে এই নিয়ম লাগু করা হয়েছে। এমনকি প্রত্যহ রেকর্ড এবং রেজিস্টার আপডেট করতে হবে। পাশাপাশি পরের দিনে কি পড়ানো হবে তার পরিকল্পনাও করে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে যে সমস্ত স্কুল্গুলি চালানো হয় তাতে যাতে শিক্ষাব্যবস্থাকে আরও উন্নত করা যায় এবং উচ্চমানের শিক্ষা প্রদান করা সম্ভব হয় তার জন্যই এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়েছে।