মায়ের ১০০তম জন্মদিনে হীরাবেনের কাছে গেলেন সন্তান নরেন্দ্র মোদী 

0
45

নয়াদিল্লি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আজ তাঁর মায়ের ১০০ তম জন্মদিন উদযাপন করছেন যখন তিনি গান্ধীনগরে মায়ের সঙ্গে দেখা করেন। গুজরাটে একদিনের সফরে থাকা প্রধানমন্ত্রী মোদী তাঁর মায়ের ১০০তম জন্মদিনে মাকে শুভেচ্ছা জানাতে গান্ধীনগরে তাঁর মায়ের বাসভবনে পৌঁছেছেন।

আরও পড়ুন : Agnipath : প্রতিবাদীর মৃত্যুর জন্য দায়ী কেন্দ্র, দাবি মুখ্যমন্ত্রীর 

১০০ তম জন্মদিনে মায়ের পা ধোয়ার সময় প্রধানমন্ত্রী মোদী তাঁর মায়ের কাছে আশীর্বাদ চেয়েছেন। জন্মদিনে মায়ের সঙ্গে দেখা করার কিছুক্ষণ পরেই প্রধানমন্ত্রী মোদী তাঁর বাসভবন থেকে বেরিয়ে যান। প্রধানমন্ত্রী মোদী পভাগড় মন্দিরে যাবেন এবং পরে ভাদোদরায় একটি সমাবেশে ভাষণ দেবেন। হীরাবেন গান্ধীনগরের উপকণ্ঠে রায়সান গ্রামে প্রধানমন্ত্রীর ছোট ভাই পঙ্কজ মোদীর সঙ্গে থাকেন। 

আরও পড়ুন : নিয়োগ দুর্নীতি মামলায় SIT-র নজরদারিতে তদন্ত করবে CBI

নরেন্দ্র মোদীর মা হীরাবেন জন্মগ্রহণ করেছিলেন ১৯২৩ সালের ১৮ জুন, পঙ্কজ মোদী আগেই জানিয়েছিলেন। মোদীর নিজ শহর ভাদনগরে তাঁর মায়ের দীর্ঘায়ু ও স্বাস্থ্যের জন্য ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হবে, মোদীর পরিবার জানিয়েছে। ভাদনগরের হাটকেশ্বর মহাদেব মন্দির প্রধানমন্ত্রীর মায়ের দীর্ঘায়ু ও স্বাস্থ্যের জন্য বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেছে। এর আগে, গান্ধীনগর মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের (জিএমসি) মেয়র হিতেশ মাকওয়ানা ঘোষণা করেছিলেন যে রায়সান গ্রামের একটি রাস্তার নাম ‘পূজ্য হীরাবেন মার্গ’ রাখার সিদ্ধান্ত নিয়েছে যাতে পরবর্তী প্রজন্ম তাঁর জীবন থেকে অনুপ্রেরণা নেয়। কিন্তু বৃহস্পতিবার, বিজেপি শাসিত নাগরিক সংস্থা জিএমসি একটি বিবৃতি জারি করে বলেছে যে নামকরণ স্থগিত করা হয়েছে।