“ভারতের সবচেয়ে ব্যর্থ ও হতাশ নেতা” রাহুলকে কটাক্ষ শিবরাজের 

0
34

ভোপাল : মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান রবিবার দাবি করেছেন যে রাহুল গান্ধী দেশের “সবচেয়ে ব্যর্থ, মরিয়া, হতাশ এবং আশাহীন নেতা এবং যেহেতু ভারতে কংগ্রেস সাংসদের কথা কেউ শোনে না, তাই তিনি বিদেশে তাঁর হতাশা প্রকাশ করেন”।

আরও পড়ুন : নতুন শিক্ষানীতি নিয়ে বিশেষ বার্তা দিলেন অমিত শাহ

শিবরাজ সিং চৌহান লন্ডনে একটি সম্মেলনে রাহুল গান্ধীর মন্তব্যের প্রতিক্রিয়া জানাচ্ছিলেন যেখানে রাহুল সম্প্রতি বিজেপিকে “সারা দেশে কেরোসিন ছড়িয়ে দেওয়ার” অভিযোগ এনেছিলেন এবং বলেছিলেন “আপনার একটি স্ফুলিঙ্গ দরকার এবং আমরা বড় সমস্যায় পড়ব। রাহুল গান্ধী এই ধরনের মন্তব্য করে তার দেশপ্রেম এবং জাতির প্রতি আনুগত্য নিয়ে প্রশ্ন তুলেছেন, মুখ্যমন্ত্রী বলেছেন”।

আরও পড়ুন : শতাধিক কর্মী সঙ্গে নিয়ে ‘অপরাজিত’ দেখতে যাচ্ছেন বিমান, সূর্যরা 

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, “বিদেশের মাটিতে আমরা কখন দেশের সমালোচনা করিনি, কিন্তু একজন হতাশ, হতাশ ও আশাহীন মানুষের কাছ থেকে আর কী আশা করা যায়? এটা আশ্চর্যজনক যে কিছু কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে দলের সভাপতি করার জন্য প্রচার চালাচ্ছেন। কেবল ঈশ্বরই তখন কংগ্রেসকে বাঁচাতে পারেন।” মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর মন্তব্য নিয়ে যদিও কংগ্রেসের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বর্তমানে দুর্বল কংগ্রেসকে আক্রমণ করে কিছুটা হলেও যে কংগ্রেসের প্রাসঙ্গিকতা রয়েছে সর্বভারতীয় বিরোধী রাজনীতির ক্ষেত্রে তা যেন বিজেপিই প্রমাণ করছে।