পুজোর কাজে সাহায্য করছে রোবটরা, ভাইরাল আকর্ষণীয় ভিডিও

0
13

চেন্নাই: প্রযুক্তির কল্যাণে বর্তমানে সমস্ত কিছুই হাতের মুঠোয়। কষ্ট ছাড়াই এখন বহু কাজ হয় নিমেষের মধ্যেই। এবার যে ভিডিও সামনে এসেছে তা সত্যিই আকর্ষণীয়। কোনও মানুষ নয় বরং দুটি রোবটকে দেখা গেল পুজোর কাজে সহায়তা করতে। এই সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে।

জানা গিয়েছে ৪ অক্টোবর মঙ্গলবার তামিলনাড়ুর ভেলোরে একটি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ দ্বারা সঞ্চালিত আয়ুধা পূজা অনুষ্ঠানে রোবটরা সহায়তা করেছিল। সাহায্য করার একটি ভিডিও পাওয়া গিয়েছে যেখানে একটি রোবটকে ঘণ্টা বাজতে দেখা যাচ্ছে এবং আরেকটি রোবটকে আয়ুধ পূজা অনুষ্ঠানে সহায়তা করতে আরতি করতে দেখা গিয়েছে। দুটি রোবট, Fanuc M-6iB এবং RJ3iC, ভেলোরের একটি বিশ্ববিদ্যালয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়ানোর জন্য ব্যবহৃত হয়। তবে আয়ুধ পূজা উপলক্ষে, তারা কর্মীদের অনুষ্ঠান পরিচালনা করতে সাহায্য করার জন্য ব্যবহার করা হয়েছিল। বিভাগের কর্মীদেরও পুজোর সময় প্রার্থনা করতে দেখা গিয়েছে।

- Advertisement -

পুজোর কাজে রোবটের সহায়তাই অবাক করেছে অনেকেকে। মজার ছলে অনেকেই বলেছেন এবার হয়ত পুরোহিতদের কাজ গেল। তবে যাই হক রোবট দিয়ে পুজোর কাজে সহায়তা করার বিষয়টি বেশ চমকপ্রদ। অভিনবত্ব রয়েছে বলেও মত দিচ্ছেন অনেকেই। সোশ্যাল মিডিয়াতেও ভিডিওটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।