ইডির জেরা নিয়ে মুখ খুলে মোদীকে নিশানা করলেন রাহুল 

0
22
Rahul Gandhi

ওয়েনাদ, কেরল : কংগ্রেস নেতা রাহুল গান্ধী, যিনি সম্প্রতি ন্যাশনাল হেরাল্ড মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তদন্তের মুখোমুখি হয়েছিলেন, শুক্রবার প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে, অভিযোগ করেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘বিভ্রান্তির’ কারণে এই ধরণের ব্যবস্থা গ্রহণ করেছেন কিন্তু কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে পাঁচ দিনের জন্য বসিয়ে দিয়ে ওয়ানাডের সাংসদের আচরণে কোনও পরিবর্তন হবে না তা জানতেন না প্রধানমন্ত্রী।

আরও পড়ুন : সিপিএমের রাজ্য দফতরে ছোড়া হল বোমা, তদন্তে পুলিশ 

- Advertisement -

ন্যাশনাল হেরাল্ড আর্থিক দুর্নীতির মামলায় রাহুল গান্ধীকে গত মাসে পাঁচ দিন দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট জিজ্ঞাসাবাদ করেছিল। রাহুল গান্ধী বলেন, “ভারত সরকার…প্রধানমন্ত্রী মনে করেন যে আমাকে পাঁচ দিনের জন্য ইডি (অফিসে) বসিয়ে দিলেই আমি আমার আচরণ পরিবর্তন করব। এটা প্রধানমন্ত্রীর মনে একটা বিভ্রান্তি”। বিজেপি-শাসিত কেন্দ্র এবং সিপিএমের নেতৃত্বাধীন রাজ্য সরকারের ইকো-সেনসিটিভ জোন নীতির বিরুদ্ধে ওয়ানাদে সুলতান বাথেরিতে ইউডিএফ প্রতিবাদী সমাবেশ সংগঠিত করেছে।

আরও পড়ুন : সক্রিয় রাজনীতিতে থাকতে চান না, সেলিমের সামনেই ক্ষোভে বৈঠক ছাড়লেন তন্ময় 

রাহুল গান্ধী বিজেপি ও সিপিএমকে আক্রমণ করে বলেন, “বিজেপি ও সিপিএম দুই পক্ষই হিংসাত্মক আচরণ করে তারা মানুষকে হুমকি দিতে পারে। এটা তাদের মনে খুবই গভীর বিভ্রান্তি। কারণ তাদের সাহসের অভাব রয়েছে। তারা মনে করে যে সহিংসতা অন্য মানুষের আচরণকে রূপ দিতে পারে। ব্যাপারটা তা নয়। কারণ অনেক মানুষ আছে যাদের আচরণ সহিংসতা এবং হুমকি দিয়ে গঠন করা যায় না”।