মোদী গরীবের থেকে টাকা নিয়ে কাদের দিচ্ছেন বলে বিস্ফোরক অভিযোগ করলেন রাহুল 

0
18
Rahul Gandhi

কোচি, কেরল : কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিযুক্ত করে বলেছেন যে “সাধারণ মানুষের পকেট থেকে অর্থ বের করে এবং তা তাঁর পুঁজিবাদী বন্ধুদের দিয়েছিলেন যাদের মধ্যে একজন ছিলেন বর্তমানে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি। 

আরও পড়ুন : পাঞ্জাবে রাজনৈতিক অচলাবস্থা, বিধায়কদের বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী 

- Advertisement -

ওয়েনাডের সাংসদ রাহুল গান্ধী আরও অভিযুক্ত করেছেন প্রধানমন্ত্রী মোদীকে তাঁর নোটবাতিল এবং জিএসটি-র ত্রুটিপূর্ণ প্রয়োগের মতো বিভিন্ন অর্থনৈতিক নীতির মাধ্যমে ছোট ব্যবসা এবং উদ্যোক্তাদের “চূর্ণ” করে “বড় ব্যবসায়ীদের জন্য পথ পরিষ্কার” করার জন্য। তিনি আলুভার পারাভুর জংশনে তাঁর কথা শোনার জন্য আসা বিশাল জনতাকে সম্বোধন করেন এবং দিনের বেলা কোচি শহরের মধ্য দিয়ে যাওয়ার সময় ভারত জোড়ো যাত্রায় অংশও নিয়েছিলেন।

রাহুল গান্ধী (Rahul Gandhi) বলেন যে নোটবাতিল এবং একটি ত্রুটিপূর্ণ জিএসটি ছাড়াও, করোনা মহামারীতে লকডাউন দেশের কিছু বিলিয়নেয়ার ছাড়া ছোট ব্যবসা, শ্রমিক, কৃষক এবং সমাজের অন্যান্য অংশকেও ক্ষতির মুখোমুখি দাড় করিয়েছে। তিনি অভিযোগ করেন যে যখন বড় ব্যবসায়ীদের বিশাল ঋণ মুকুব করা হয়েছে বা অ-পারফর্মিং অ্যাসেট হিসাবে আখ্যায়িত করা হয়েছে, সাধারণ মানুষ যখন ঋণ পরিশোধে খেলাপি হয়ে গিয়েছে, তাদের বাড়িঘর বাজেয়াপ্ত করা হয়েছে বা তাদের অপরাধী হিসাবে চিহ্নিত করা হয়েছে। কীভাবে এটি ঘটে তা ব্যাখ্যা করে, তিনি দাবি করে বলেন যে, “প্রধানমন্ত্রী মোদী দেশকে বিভক্ত করেন, ক্ষোভ তৈরি করেন, আপনার কাছে যা আছে তা কেড়ে নেন এবং তার ৩-৪ জন পুঁজিবাদী বন্ধুকে দেন যারা মিডিয়ার মালিক, ফলে টিভিতে তাঁকে প্রচার করে, তাঁর প্রশংসা করে।”