বিদ্যুতের সংকট থেকে বেকারত্ব, প্রধানমন্ত্রীর অপশাসনের তালিকা নিয়ে জোড়াল আক্রমণ রাহুলের

0
29

নয়াদিল্লি: বর্তমানে ইউরোপ সফরে রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর এই বিদেশ সফরের সময়েই দেশে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি এবং বেকারত্ব নিয়ে কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন মোদী সরকারকে আক্রমণ করছে। বিদ্যুতের সংকট থেকে কৃষকের সংকট সমস্ত কিছু নিয়েই বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

দেশের একাধিক ইস্যু নিয়ে মোদী সরকারকে কটাক্ষ করে করেছেন টুইট। রাগা লিখেছেন, “বিদ্যুতের সঙ্কট। চাকরির সংকট। কৃষকের সংকট। মুদ্রাস্ফীতির সংকট। প্রধানমন্ত্রী মোদির ৮ বছরের অব্যবস্থাপনা একটি কেস স্টাডি যা একসময় বিশ্বের দ্রুত বর্ধনশীল অর্থনীতিগুলির মধ্যে একটি ছিল যে কীভাবে ধ্বংস করা যায়।” প্রাক্তন কংগ্রেস প্রধানের এই টুইট সামনে এসেছে গ্রীষ্মের দাবাদহে সর্বোচ্চ চাহিদার মধ্যে দেশে বিদ্যুৎ এবং কয়লার ঘাটতি প্রকট হয়েছে।

রাহুল গান্ধী সোমবার মোদী সরকারের বিরুদ্ধে অভিযোগ করে বলেছেন, কীভাবে একসময় বিশ্বের দ্রুততম বর্ধনশীল অর্থনীতিগুলির মধ্যে একটি দেশকে ধ্বংস করা যায় তার একটি কেস স্টাডি হল মোদী সরকারের “দুঃশাসন”। বলা ভাল, বর্তমানে দেশের একাধিক রাজ্যে বিদ্যুতের তীব্র সঙ্কট দেখা দিয়েছে কয়লার ঘাটতির জন্য। বিশেষজ্ঞরা বলছেন ভারতের বিদ্যুৎ উতপাদনের জন্য অধিকাংশ শক্তি আসে কয়লা থেকে। ভারতে সেই কয়লার জোগানই কমে গিয়েছে। যার জেরেই দেশে বিদ্যুৎ উৎপাদন কমে গিয়েছে। চলতি বছরে তীব্র দাবাদহে এই কারেন্ট না থাকার কারণেই আরও নাজেহাল হয়েছে একাধিক রাজ্যের মানুষ এটাকেই মোদী সরকারের বিরুদ্ধে বিরোধীরা হাতিয়ার হিসাবে ব্যবহার করতে চাইছে।